চাঁদপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

উন্নয়নমূলক কাজগুলোর প্রচার-প্রচারণা করতে হবে
………জেলা প্রশাসক কামরুল হাসান

স্টাফ রিপোর্টার
চাঁদপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৬ জানুয়ারি) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান।
তিনি তাঁর বক্তব্যে বলেন, সরকারের অনেক উন্নয়নমূলক কাজ হচ্ছে, কিন্তু এগুলোর তেমন কোন প্রচার-প্রচারণা নেই। এগুলোর বেশি বেশি প্রচার করতে হবে। সেদিকে আমাদের বিশেষ খেয়াল রাখতে হবে। যেমন যুব উন্নয়নে প্রচুর প্রশিক্ষণ দেওয়া হয়। এই প্রশিক্ষণগুলো কারা করছে, কিভাবে করছে, এটা কিন্তু কোনভাবেই প্রচার হয় না। শুধু যুব উন্নয়ন নয় আমাদের অনেক ডিপার্টমেন্ট আছে, যেগুলোতে কাজের প্রশিক্ষণ দেওয়া হয়। এই প্রশিক্ষণগুলো যদি এই ফোরামে আলোচনা হয় তাহলে আমরা অনেকে জানতে পারি। কারণ এখানে সরকারি অনেক দপ্তরের লোক আছে। আমরা যদি নিজেরা নিজেরা আলোচনা করি তাহলেও অনেক কিছু জানতে পারি। আপনার দপ্তর কি কাজ করছেন এগুলো যদি আমরা কোন একটা বিভাগ যদি তার কোন প্রোগ্রামের কথা আলোচনা করা হয়। তাহলে এ ফ্লোরে যে অফিসাররা আছে তাদের ইউনিয়নে গিয়ে তারা অফিসারদের বললে সেক্ষেত্র অনেক প্রচার-প্রচারণা হয়ে থাকে।
তিনি আরো বলেন, আমাদের মেরিন টেকনোলজিতেও অনেক প্রশিক্ষণ দেওয়া হয়। সেখানে আমাদের কি কি প্রশিক্ষণ চলে সেগুলো যদি আমরা প্রচার-প্রচারণা করি তাহলে সাধারণ জনগণ এগুলোর সুফল ভোগ করবে বলে আমি মনে করি।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ এমদাদুল ইসলাম মিঠুন, জেলা ক্রীড়া কর্মকর্তা তারিকুল ইসলাম, আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক শরিফুল ইসলাম। এসময় বিভিন্ন দপ্তরের প্রধান ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

১৭ জানুয়ারি, ২০২৩।