চাঁদপুর জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত

অবৈধ ক্লিনিক সম্পর্কে সবাইকে সচেতন হতে হবে
……..জেলা প্রশাসক কামরুল হাসান

সজীব খান
চাঁদপুর জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ জুন) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান।
তিনি তাঁর বক্তব্যে বলেন, চাঁদপুরে যানজটের অবস্থা খুবই খারাপ। এটাকে দ্রুত সমাধানে আসতে হবে। চাঁদপুরকে যানজট মুক্ত করতে হলে সবার সমন্বয়ে এগিয়ে আসতে হবে। বর্তমান সময়ে কোভিডের সংখ্যা বেড়ে গেছে। এক সপ্তাহ আগে কোভিড আক্রান্তের হার ছিল শুন্যের কোঠায়, এখন শনাক্তের বেড়ে গেছে। তাই এ বিষয়ে সবাইকে এখন সতর্ক থাকতে হবে। যাতে করে কোভিডের আক্রান্তের হার বাড়তে না পারে সেদিকে নজর রাখতে হবে।
জেলা প্রশাসক বলেন, অবৈধ ক্লিনিকগুলো থেকে মানুষের ভোগান্তি সৃষ্টি হচ্ছে। মানুষ যাতে হয়রানি না হয় সেজন্য নিয়মিত অভিযান পরিচালনা করে মানুষের ভোগান্তি দূর করতে হবে। অবৈধ ডায়াগনস্টিক সেন্টারগুলো সম্পর্কে সবাইকে জানাতে হবে, সচেতন করতে হবে। চাঁদপুরের মুক্তিযোদ্ধা সড়কের অবস্থা মন্ত্রণালয়কে জানানো হবে।
তিনি আরো বলেন, চাঁদপুরের উন্নয়ন অব্যাহত রাখতে হলে সবাই মিলে কাজ করতে হবে। সরকারের উন্নয়নগুলো সঠিকভাবে বাস্তবায়নের জন্য উন্নয়নগুলো জনগণের সামনে তুলে ধরতে হবে। বর্তমান সরকারের আমলেই দেশে উন্নয়নের গতি বেড়ে চলেছে। দেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।
তিনি বলেন, পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে আসতে হবে। কারণ, এখানে কি হচ্ছে, তা সম্পর্কে সবাইকে জানতে হবে। সমাবেশে যারা আসবে সাইকে মাস্ক পড়ে আসতে হবে। সমাবেশে আসতে যাতে কোন প্রকার দুর্ঘটনা না ঘটে সেদিকে লক্ষ্যে রাখতে হবে। প্রতিটি উপজেলার নির্বাহী কর্মকর্তারা স্ব-স্ব স্থানে প্রস্তুতিমূলক সভা করতে হবে। সমাবেশ সফল করতে সবাইকে কাজ করতে হবে। সরকারের প্রতিটি অধিদপ্তর এ সমাবেশে অংশগ্রহণ করতে হবে। যার যার দায়িত্ব রয়েছে সবাইকে সঠিকভাবে কাজ করতে হবে। সরকারের কর্মকর্তাদের পাশাপাশি জনপ্রতিনিধি ও রাজনীতিক দলের নেতাকর্মীদেরও কাজ করতে হবে।
জেলা প্রশাসক বলেন, সিলেটের বন্যার কারণে যে দুর্যোগ হচ্ছে তার প্রভাব যাতে চাঁদপুরে না পরে সেজন্য সবাইকে একটু বেশি করে সচেতন হতে হবে। আগাম প্রস্তুতি হিসেবে নিজেদের তৈরি করতে হবে। দুর্যোগ মোকাবেলায় আমাদের সচেতনতার বিকল্প নেই।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এমএ ওয়াদুদ, জেলা মৎস্য কর্মকর্তা মেহেদী হাসান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির-২ জেনারেল ম্যানেজার দেবকুমার মালো, জেলা তথ্য অফিসার অতিরিক্ত দায়িত্ব দেলোয়ার হোসেন, জেলার সব উপজেলার নির্বাহী কর্মকর্তা, প্রাণিসম্পদ, ফায়ার সার্ভিস, কোস্টগার্ডসহ সরকারের প্রতিটি দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন উপজেলার চেয়ারম্যানরা।

২২ জুন, ২০২২।