চাঁদপুর পৌরসভায় দু’মেয়রের সৌহার্দ্য

এস এম সোহেল
চাঁদপুর পৌরসভার দুই মেয়রের সৌহার্দ্য পৌরবাসীকে আপ্লুত করেছে। রোববার (২৫ অক্টোবর) সকালে চাঁদপুর পৌর পরিষদের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান ছিলো। সেই দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে নবনির্বাচিত মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়ের ও সদ্যবিদায়ী মেয়র নাছির উদ্দিন আহমেদ একে অপরকে জড়িয়ে ধরে সৌহার্দ্যরে নজির সৃষ্টি করেছেন।
চাঁদপুর পৌরসভার প্রথম মেয়র নাছির উদ্দিন আহমেদ দ্বিতীয় মেয়াদে টানা দীর্ঘ সাড়ে ১৪ বছর দায়িত্ব পালন শেষে গত ২৫ অক্টোবর পৌরসভার দ্বিতীয় নির্বাচিত মেয়র এবং ১২তম পৌর প্রধান হিসেবে অ্যাড. জিল্লুর রহমান জুয়েলকে চেয়ারে বসিয়ে দীর্ঘদিনের সেই দায়িত্ব তুলে দিয়ে একে অপরকে জড়িয়ে ধরে সৌহার্দ্যের নজির সৃষ্টি করেছেন।
রোববার সকাল থেকে নবনির্বাচিত মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েলকে অভ্যর্থনা জানানোর জন্য পৌরসভার সব কর্মকর্তা-কর্মচারীরা পৌরসভার মূল ফটক থেকে লাইনে দাঁড়ান। পরে অ্যাড. জিল্লুর রহমান জুয়েল পৌরসভায় প্রবেশ করে কর্মকর্তা-কর্মচারীদের সাথে মোলাকাত করেন। এরপর দোয়া ও মোনাজাত করে পৌরসভার ভিতরে প্রবেশ করেন।
সকাল ১১টার সময় সদ্যবিদায়ী মেয়র নাছির উদ্দিনের গাড়ি পৌরসভায় প্রবেশ করলে নবনির্বাচিত মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল জড়িয়ে ধরে এগিয়ে নিয়ে আসেন। পরে মেয়রের কক্ষে শুরু হয় দায়িত্ব হস্তান্তর। দায়িত্ব হস্তান্তর শেষে সদ্যবিদায়ী মেয়র নাছির উদ্দিন তার চেয়ার থেকে উঠে গিয়ে নবনির্বাচিত মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েলকে চেয়ারে বসিয়ে দেন। ঐসময় একে অপরের প্রতি আন্তরিকতার কোন কমতি ছিলো না।
বিদায়ী বক্তব্যের সময় সদ্যবিদায়ী মেয়র নাছির উদ্দিন আহমেদ আবেগাপ্লুত হয়ে পড়েন। সাথে সাথে নবনির্বাচিত মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল তাকে জড়িয়ে ধরে শান্তনা দেন।
এসময় উপস্থিতি ছিলেন চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভূঁইয়া, নবনির্বাচিত কাউন্সিল ১নং ওয়ার্ডের মোহাম্মদ আলী মাঝি, ২নং ওয়ার্ডের মো. মালেক শেখ, ৩নং ওয়ার্ডে আব্দুল লতিফ গাজী, ৪নং ওয়ার্ডের মামুনুর রহমান দোলন, ৫নং ওয়ার্ডের সাইফুল ইসলাম ভূঁইয়া, ৬নং ওয়ার্ডের মুহাম্মদ সোহেল রানা, ৭নং ওয়ার্ডের সফিকুল ইসলাম, ৮নং ওয়ার্ডের অ্যাড. হেলাল হোসাইন, ৯নং ওয়াডের চাঁন মিয়া মাঝি, ১০নং ওয়ার্ডের ইউনুছ শোয়েব, ১১নং ওয়ার্ডের ইকবাল হোসেন বাবু পাটওয়ারী, ১২নং ওয়ার্ডের হাবিবুর রহমান দর্জি, ১৩নং ওয়ার্ডের মো. আলমগীর গাজী, ১৪নং ওয়ার্ডের খায়রুল ইসলাম নয়ন, ১৫নং ওয়ার্ডে মো. কবির হোসেন চৌধুরী, সংরক্ষিত ১, ২ ও ৩নং ওয়ার্ডের ফেরদৌসী আক্তার, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের খালেদা বেগম, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের ফরিদা ইলিয়াছ, ১০, ১১ ও ১২নং ওয়ার্ডের আয়শা রহমান; ১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ডের শাহিনা বেগমসহ পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা।
উল্লেখ্য, গত ১০ অক্টোবর চাঁদপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাড. জিল্লুর রহমান জুয়েল বিপুল ভোটে জয়লাভ করেন। একই সাথে পৌরসভার ১৫টি ওয়ার্ডে ১৫ জন কাউন্সিলর এবং সংরক্ষিত পাঁচটি ওয়ার্ডে ৫ জন মহিলা কাউন্সিলর নির্বাচিত হন।
২৭ অক্টোবর, ২০২০।