চাঁদপুর বড়স্টেশনের মোলহেড এলাকা লকডাউন

শাহ্ আলম খান
চাঁদপুর শহরের বড়স্টেশন মোলহেড এলাকা লকডাউন করা হয়েছে। রোববার (২৮ জুন) চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান সেখানে উপস্থিত হয়ে তা’ লকডাউন ঘোষণা করেন। জনসমাগম বেড়ে যাওয়ায় বাঁশের খুঁটি দিয়ে সেখানে প্রবেশের সব পথ বন্ধ করে দেয়া হয়।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, করোনা সংক্রমন যখন শুরু হয় তখন চাঁদপুর জেলা লকডাউন করা হয়। কেন্দ্রিয় সিদ্ধান্তমতে সারাদেশের পর্যটন এলাকাগুলোর মতো চাঁদপুরের পর্যটন এলাকাও লকডাউন করা হয়েছিল। যাতে পর্যটনের এসব জায়গাতে জনগণ অবাধে চলাফেরা না করতে পারে। এখন পর্যন্ত সারাদেশের পর্যটন স্পটগুলো বন্ধ রয়েছে। আমাদের চাঁদপুরের যে প্রধান পর্যটন স্পট বড়স্টশনের মোলহেড, সেখানে আমরা লক্ষ্য করে দেখলাম এখানে মানুষের পদাচারণা বেশি হচ্ছে। বিশেষ করে সপ্তাহের শুক্র ও শনিবারে অনেক মানুষের সমাগম লক্ষ্য করা যায়। তাই আজ জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের নির্দেশে এই স্পটটি বন্ধ করা হয়।
তিনি আরো বলেন, যেহেতু চাঁদপুরে করোনা সংক্রমনের হার দিন-দিন বেড়ে চলছে সেহেতু আমাদের ধারণা হচ্ছে এত জনসমাগমের কারণে হয়তো করোনা সংক্রমন আরো বাড়তে পারে। তাই আমরা আজ থেকে বড়স্টেশন মোলহেড আবারো লকডাউন ঘোষণা করি। যতদিন পর্যন্ত পরিবেশ স্বাভাবিক না হয় এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ এলাকা লকডাউন থাকবে।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান যাদের সাথে মাস্ক ছিলো না তাদের মাঝে মাস্ক বিতরণ করেন এবং তাদের মাস্ক ছাড়া বাসা থেকে বের না হতে বলা হয়।

২৮ জুন, ২০২০।