চাঁদপুর মডেল থানায় ওসি আব্দুর রশিদের যোগদান

 

মো. সিন্টু
চাঁদপুর সদর মডেল থানায় ওসি হিসেবে যোগদান করেছেন ইন্সপেক্টর আব্দুর রশিদ। এর আগে আব্দুর রশিদ হাজীগঞ্জ মডেল থানায় পরিদর্শক (তদন্ত) হিসেবে কর্মরত ছিলেন। বুধবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় চাঁদপুর মডেল থানায় আনুষ্ঠানিকভাবে নতুন ওসির কাছে দায়িত্বভার অর্পণ করেন বিদায়ী ওসি নাসিম উদ্দিন।
আব্দুর রশিদ ২০০৫ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলায় সদর মডেল থানায় এসআই হিসেবে পুলিশে যোগদান করেন। ২০০৬ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত কাজ করেন। ২০০৯ সেপ্টেম্বর থেকে ২০১০ আগস্ট পর্যন্ত কুমিল্লা জেলায় চাকরি করেন। ২০১০ থেকে ২০১১ পর্যন্ত আবারো ব্রাহ্মণবাড়িয়া জেলায় কাজ করেন। ২০১২ সালে রাব-০৭ চাকরি করেন। এরপর রাঙ্গামাটি জেলার কাপ্তাই থানায় কাজ করেন। ২০১৩ থেকে ২০১৬ চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়ায় কাজ করেন।
এর ২০১৬ সালের নভেম্বরে মতলব উত্তর থানায় ওসি হিসেবে যোগদান করেন। এরপর পুরানবাজার পুলিশ ফাড়িতে ইনচার্জ হিসেবে যোগদান করেন। পরে হাজীগঞ্জ মডেল থানায় পরিদর্শক (তদন্ত) হিসেবে কর্মরত ছিলেন।
আব্দুর রশিদ লক্ষীপুর সদর থানার শাকচর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১ মেয়ে ও ২ ছেলের জনক।
তিনি বলেন, চাঁদপুর একটি শান্তিপূর্ণ শহর। এই শহরে অনেক জ্ঞানীদের জন্মস্থান। আমি আমার উপর অর্পিত দায়িত্ব অক্ষরে অক্ষরে পালন করবো। চাঁদপুরের আইন-শৃঙ্খলা সুন্দর রাখতে আমি সবার সহযোগিতা চাই।
২৫ ফেব্রুয়ারি, ২০২১।