চাঁদপুর রসুইঘর পার্টি সেন্টারের ১ লাখ টাকা অর্থদণ্ড

করোনাকালে বিয়ের আয়োজন

স্টাফ রিপোর্টার
চাঁদপুর শহরে স্বাস্থ্যবিধি না মেনে বিয়ের আয়োজন করায় শহরের হাজী মহসীন রোডস্থ রসুইঘর চাইনিজ রেস্টুরেন্ট ও পার্টি সেন্টার এবং বিয়ে অনুষ্ঠানের আয়োজকদের ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। গত শুক্রবার (২ এপ্রিল) বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জ্বল হোসাইন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জ্বল হোসেন বলেন, ইতোমধ্যে করোনা প্রতিরোধে চাঁদপুরে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তারই ধারাবাহিকতায় জেলা প্রশাসকের নির্দেশে সকাল থেকেই ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। সকালে শহরের কয়েকটি পার্টি সেন্টারে গিয়ে সতর্কতামূলক প্রচারণা করে শেষবারের মত সতর্ক করে দেয়া হয়েছিলো।
তিনি আরো বলেন, বিকাল ৩টার দিকে এসে রসুইঘর নামে পার্টি সেন্টারে গিয়ে দেখলাম তারা কোন কিছুই মানছে না। সেখানে প্রায় ২ শতাধিক লোকজন নিয়ে বিয়ের খাওয়া-দাওয়ার আয়োজন চলছে। তাই এই পার্টি সেন্টারের মালিক ও অনুষ্ঠান আয়োজনকারীকে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় উভয়কে ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।
দণ্ডপ্রাপ্তরা হলেন- রসুইঘর চাইনিজ রেস্টুরেন্টে ও পার্টি সেন্টারের মালিক মিলন ও অনুষ্ঠান আয়োজনকারী ফরিদগঞ্জ উপজেলার দায়ছাড়া গ্রামের শিক্ষক আব্দুল লতিফ।
এদিকে ভ্রাম্যমাণ আদালতে শহরের বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি না মানায় ৯ জনকে ১ হাজার ৯শ’ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করেন চাঁদপুর মডেল থানা পুলিশ ও জেলা প্রশাসন কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক দলের সদস্যবৃন্দ।
০৪ এপ্রিল, ২০২১।