জেড.এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষের ক্ষণগণনা উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি
শরীয়তপুরের জেড.এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে র‌্যালি ও কেক কাটার মাধ্যমে মুজিববর্ষ ক্ষণগণনা উদযাপন করা হয়। গত ১০ জানুয়ারি দুপুর ০১:৪১ মিনিট ২১ সেকেন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের পরপরই অনুষ্ঠানের সূচনা করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ডিন সহযোগী অধ্যাপক মো. এমরান পারভেজ খান, প্রক্টর ও ইংরেজি বিভাগের প্রধান মো. মারুফ হোসেন, ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মো. মিজানুজ্জামান, সহকারী প্রক্টর ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক রাশিদা করিম, সহকারী রেজিস্ট্রার খন্দকার তাহমিনা নিষাদ এলিন, মকফরউদ্দিন সিকদার ছাত্র হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট মো. মহিউদ্দিন, মনোয়ারা সিকদার ছাত্রী হলে ভারপ্রাপ্ত প্রভোস্ট আয়েশা তাজরিনসহ বিভিন্ন বিভাগের প্রধানসহ শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, বঙ্গবন্ধুর শতবর্ষ অমর হোক এবং বঙ্গবন্ধুর স্বদেশ ফেরা বাঙালির নবযাত্রা স্লোগানে র‌্যালি শুরু হয়ে তা বাদামতলা হয়ে বঙ্গবন্ধু চত্বরে গিয়ে শেষ হয়। এরপর সেখানে কেক কেটে অনুষ্ঠান উদযাপন করা হয়।
বিকাল ৩টায় জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষ্য এক আনন্দমুখর পরিবেশে আলোচনা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া। মূল বক্তা ছিলেন এমরান পারভেজ খান এবং বিশেষ বক্তা মো. মিজানুজ্জামান ও রাশিদা করিম। শিক্ষক ও কর্মকর্তারা আলোচনায় অংশগ্রহণ করে জাতির পিতার বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।
অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন আইন বিভাগের প্রভাষক মো. সাইফুজ্জামান। অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা গড়ার জন্য সবাই যার যার অবস্থান থেকে অংশগ্রহণ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।