জেলা প্রশাসনের প্রশংসা করলেন আবু নঈম দুলাল পাটওয়ারী

স্টাফ রিপোর্টার
বর্তমান করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষ সাময়িক কর্মহীন হয়ে পড়ায় দোস্ত জনগোষ্ঠীর মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৭ কেজি করে চাল দেওয়া হচ্ছে। গত রোববার সকাল ১০টায় সপ্তম দিনে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর উপহার অসহায় ও দুঃস্থ কর্মহীন পরিবারের মাঝে সুশৃংখল ও সুন্দরভাবে বিতরণে ব্যাপক প্রশংসা করেছেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।
চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালের এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা (উপহার) সঠিক ও সুন্দরভাবে বন্টন করায় জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জেলা প্রশাসনের ব্যাপক প্রশংসা ও আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।
সাক্ষাতকারে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে প্রশাসনিক কর্মকর্তারা বর্তমানে কঠিন পরিস্থিতিতে যেভাবে নিজের জীবনকে বাজি রেখে কাজ করে যাচ্ছেন- এটি অবশ্যই প্রশংসার দাবি রাখে। সত্যিকার অর্থে দেশ ও সাধারণ মানুষের কল্যাণের স্বার্থে যারা নিরলসভাবে কাজ করে যায় তাদের কাজে সহযোগিতার পাশাপাশি উৎসাহ দিতে হবে। যেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে আরো জোর গতিতে কাজ করতে তাদের মনে সাহস জোগায়।
এসময় তিনি আরো বলেন, স্বাধীনতা সংগ্রামের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিসিএস ক্যাডারদের উদ্দেশ্য করে বলতেন রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে মন মানসিকতা পরিবর্তন করতে হবে। তোমরা দেশের মানুষের কল্যাণে কাজ করবে। দেশ ও মানুষের কাজ করতে গিয়ে যেন তোমাদের মধ্যে অহংকার ও দাম্ভিকতা না থাকে।
প্রশাসনের উদ্দেশ্য করে আবু নঈম পাটোয়ারী দুলাল বলেন, জেলা প্রশাসনের কার্যক্রম দেখে আমার মনে হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সে আদর্শ বুকে লালন পালন করে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে তারা কাজ করে যাচ্ছেন এবং সত্যিকার অর্থে চাঁদপুর জেলা প্রশাসনের কর্মকর্তারা বঙ্গবন্ধুর সেই কাজটিই করে যাচ্ছেন।
তিনি বলেন, আমরা রাজনীতিবিদ হিসেবে জনকল্যাণে কাজ করতে গিয়ে অনেক ধরনের কথা শুনতে হয় কিন্তু দুষ্টলোকের কথার দিকে কান না দিয়ে কাজ করে যেতে হয়। তেমনই জেলা প্রশাসনের উদ্দেশ্যে তিনি বলেন জনকল্যাণে কাজ করতে গিয়ে অনেক ধরনের সমালোচনা হবেই সেদিকে কোন ধরনের কান দেওয়া যাবে না এবং কারো তোষামোদি করা যাবে না। দেশকে এগিয়ে নিতে হলে সব অপশক্তির বাঁধ ভেঙে কাজ করতে হবে।
তিনি আরো বলেন, জেলা আওয়ামী লীগ প্রশাসনের সাথে সব সময় আছে এবং থাকবে কোন অপশক্তি যেন ভালো কাজে জায়গা না পায় সেজন্য সবসময় সচেতন থাকতে হবে। এই দুর্যোগকালীন সময়ে জেলা প্রশাসনের কাজের সহযোগী হিসেবে স্বেচ্ছাসেবক টিম ও আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও বিভিন্ন পেশাজীবী মানুষ নিঃস্বার্থে কাজ করে যাচ্ছে। জনকল্যাণে কাজ করতে গিয়ে কেউ যেন সমালোচনা না করে সেজন্য সবার প্রতি অনুরোধ করেন তিনি।
সবার প্রতি আহ্বান জানিয়ে দুলাল পাটোয়ারী বলেন- দেশ ও জনকল্যাণে আমরা এক হয়ে প্রশাসনের কাজে সহযোগিতা করব এবং কাজ করতে গিয়ে দাম্ভিকতা, জবরদস্তি ও সমালোচনা পরিহার করতে হবে। কর্মহীন হওয়া দুঃস্থ জনগোষ্ঠীর মাঝে প্রধানমন্ত্রীর সহায়তা উপহার চাঁদপুর জেলা প্রশাসনের মাধ্যমে বিতরণের ব্যাপক প্রশংসা করে সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, চাঁদপুরে জেলা প্রশাসনের মাধ্যমে এত সুষ্ঠু ও সুন্দরভাবে প্রধানমন্ত্রীর উপহার বন্টন হয়েছে সত্যিই প্রশংসনীয়।

৪ মে, ২০২১।