নোয়াখালী প্রেমিকার বাড়িতে অনশন করছে হাজীগঞ্জের তরুণী

স্টাফ রিপোর্টার
বিয়ের দাবিতে প্রেমিকার বাড়ি নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় অনশন করছে, চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ১৭ বছর বয়সি এক তরুণী। গত রোববার সকাল থেকে সুবর্ণচর উপজেলার চরক্লার্ক ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের উরিরচর গ্রামের নুর ইসলামের বাড়িতে অনশন শুরু করে ওই তরুণী।
এ ঘটনার সময় থেকে পলাতক রয়েছে প্রেমিক আলাউদ্দিন (২১) । তবে প্রেমিক যদি বিয়ে না করে তাহলে ওই তরুণী প্রেমিকা তার (প্রেমিক) বাড়িতেই আত্মহত্যা করবে বলে জানায়। খবরটি চারদিকে ছড়িয়ে পড়লে এলাকাবাসী ভিড় করেন প্রেমিক আলাউদ্দিনের বাড়িতে। বিষয়টি নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
অভিযুক্ত প্রেমিক আলাউদ্দিন ওই উপজেলার ৩নং চরক্লার্ক ইউনিয়নের ৮নং ওয়ার্ডের উরিরচর গ্রামের নুর ইসলামের ছেলে এবং প্রেমিকা তরুণী হাজীগঞ্জ উপজেলার গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের বাসিন্দা বলে জানা গেছে।
ওই তরুণী অভিযোগ করে বলেন, ২০১৮ সালের শেষের দিকে আলাউদ্দিন চাঁদপুর হাজীগঞ্জের মোহাম্মদপুর গ্রামে তাদের পাশের বাড়িতে টিউবওয়েল বসানোর কাজ করতে আসে। প্রেমিকা ওই বাড়িতে প্রাইভেট পড়ার সময় আলাউদ্দিন প্রায় তাকে প্রেমের প্রস্তাব দিত। পরে দীর্ঘদিন ফোনে কথা বলার পর বিয়ের আশ্বাস দিয়ে বিভিন্ন সময় চাঁদপুরের কয়েকটি হোটেলে নিয়ে একাধিকবার তাকে ধর্ষণ করে।
এখন আলাউদ্দিনের বাবা-মা তাকে মেনে নিতে রাজি নয়। পরে আমার বাবাসহ ৩নং চরক্লার্ক ইউপি চেয়ারম্যান আবুল বাসারের কাছে মৌখিক অভিযোগ করলে আলাউদ্দিন পালিয়ে যায়। চেয়ারম্যান ছেলেকে হাজির করবে মর্মে উভয় পক্ষের কাছ থেকে মুচলেকা নিয়ে এক মাসের সময় নেন।
গত ২০ জুন প্রেমিকা জানতে পারে আলাউদ্দিনের সঙ্গে তার খালাতো বোনের বিয়ের প্রস্তুতি চলছে। তাই আমি আলাউদ্দিনের বাড়িতে এসে অবস্থান নিলে তার পরিবারের সদস্যরা আমাকে গালমন্দ করে বের করে দেন। আলাউদ্দিন তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ রেখেছে। উপায়ান্তর না দেখে তার বাড়িতে অবস্থান করি।
তরুণী আরো জানায়, আলাউদ্দিনকে তার পরিবার লুকিয়ে রেখেছে। তারা যদি আলাউদ্দিনকে এনে এ ঘটনায় সুষ্ঠু বিচার না করে তা হলে আমি এখানেই আত্মহত্যা করব। বিষয়টি নিয়ে চরজব্বার থানার ওসি জিয়াউল হক তরিক খন্দকার বলেন, বিষয়টি আমি শুনেছি। লিখিত অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

২৯ জুন, ২০২১।