ফরিদগঞ্জে বেড়েই চলছে করোনা সংক্রমণ, শনাক্ত ৬

 

নারায়ন রবিদাস
ফরিদগঞ্জে ক্রমেই বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। সোমবার (৫ এপ্রিল) ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সময়মতো করোনা টেস্ট করাতে পারছেন না লোকজন, ফলে বাড়ছে ভোগান্তি।
ফরিদগঞ্জ হাসপাতাল সূত্রে জানা যায়, সোমবার উপজেলার বালিথুবা পশ্চিম ইউনিয়নের ৬ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। এরা হলেন- সকদি রামপুর গ্রামের সাইফুল ইসলাম (৬৫) ও নাজমা বেগম (৩২) ও মদনেরগাঁও গ্রামের মোস্তফা কাজী, দেইচর গ্রামের দেলোয়ার হোসেন (৫১) ও মো. নুরে আলম (২৭) ও মুলপাড়া গ্রামের আবু সাঈদ (৩৭)।
এ পর্যন্ত ফরিদগঞ্জ উপজেলায় ১১০৩ জনের স্যাম্পল সংগ্রহ করা হয়েছে যার মধ্যে ৩৩২ জনের করোনা পজিটিভ হয়েছে। এদের মধ্যে ২৩ জন মারা গেছেন।
এদিকে স্থানীর ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঠিকমত করোনার নমুনা সংগ্রহ করা হয় না এবং করোনার উপসর্গ নিয়ে রোগীরা হাসপাতালে গেলে হাসপাতাল কর্তপক্ষ কাল-পরশু করে কালক্ষেপণ করছেন। যাতে রোগীদের ভোগান্তি বাড়ছে।
করোনা সংক্রমণ বৃদ্ধি ও ভোগান্তির বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফ আহমেদ চৌধুরী জানান, আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল কম, তাছাড়া মেডিক্যাল ল্যাব টেকনোলজিস্ট যিনি আছেন তিনি এ পর্যন্ত দুইবার আক্রান্ত হয়েছেন এবং তার বয়স পঞ্চাষোর্ধ। সঙ্গত কারণেই আমরা তাকে সতর্কাবস্থায় থাকতে বলি এবং একই কারণে আমরা সাপ্তাহের রোববার ও বুধবারই মাত্র নমুনা সংগ্রহ করে থাকি।
তিনি আরো বলেন, আমরা এখন যেই নমুনা সংগ্রহ করি তা আমাদের পকেটের টাকা দিয়ে চাঁদপুরে পাঠিয়ে করোনা পরীক্ষা করাতে হয়। সোমবার দুপুরে আমাদের কাছে ৪টি রিপোর্ট আসে যা ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে পাঠিয়েছি এই ৪টি নেগেটিভ আসে। আর যেই ৬ জনের করোনা শনাক্ত হয়েছে তারা নিজ উদ্যোগে চাঁদপুর গিয়ে করোনার নমুনা দিয়েছে। তাদের প্রাপ্ত ফোন নম্বর এবং আমাদের প্রতিনিধিদের মাধ্যমে যোগাযোগের চেষ্টা করি। যারা অন্য কোথাও অবস্থান করে ফরিদগঞ্জের ঠিকানা দিয়েছে তাদের প্রতি নির্দেশ থাকে যেন কাছাকাছি স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ রাখে।
০৬ এপ্রিল, ২০২১।