ফরিদগঞ্জ পৌরসভার সংবর্ধনা ও বাজেট ঘোষণা

দেশে চলমান অর্থনৈতিক কর্মযজ্ঞে অংশ নিতে নিয়মিত পৌরকর পরিশোধ করতে হবে…………সাবেক সিনিয়র সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী

ফরিদগঞ্জ ব্যুরো
ফরিদগঞ্জ পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। শনিবার (২ জুলাই) দুপুরে ফরিদগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী ১০৫,৩৪,৭৬,০৩১/- (একশ’ পাঁচ কোটি চৌত্রিশ লাখ ছিয়াত্তর হাজার একত্রিশ) টাকার বাজেট ঘোষণা করেন। এই উপলক্ষে সুধী সমাবেশ এবং ফরিদগঞ্জ পৌরসভা ‘খ’ শ্রেণি হতে ‘ক’ শ্রেণিতে উন্নীতকরণে সংবর্ধনার আয়োজন করা হয়।
পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারীর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠান ও বাজেট অধিবেশনে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সিনিয়র সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী, স্থানীয় সরকার বিভাগের যুগ্ম-সচিব হাবিবুর রহমান, জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এম এ ওয়াদুদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান জি এস তছলিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমুননেছা, থানার অফিসার ইনচার্জ সহিদ হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সহিদ উল্যা তপাদার, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. নাজমুন নাহান অনি।
ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি নুরুন্নবী নোমানের পরিচালনায় বক্তব্য রাখেন ফরিদগঞ্জ সরকারি বঙ্গবন্ধু সরকারি কলেজের অধ্যক্ষ কুন্তল কৃষ্ণনাথ, ফরিদগঞ্জ এআর মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মামুনুর রশিদ পাঠান, সাবেক সাধারণ সম্পাদক ও পূজা উদযাপর পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রবীর চক্রবর্তী, পৌরসভার প্যানেল মেয়র মাজহারুল ইসলাম মিরন, কাউন্সিলর মোহাম্মদ হোসেন, জায়েদ হোসেন এবং পৌরসভার সহকারী প্রকৌশলী দেলওয়ার হোসেন ও ক্যাশিয়ার গিয়াস উদ্দিন।
অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে তুলে এনেছে। উন্নয়নের সহযোদ্ধা হিসেবে ফরিদগঞ্জ পৌরসভাকে একটি নান্দনিক শহরে পরিণত করা হবে। সদ্য ‘খ’ থেকে ‘ক’ শ্রেণিতে উন্নীতে আগমনের এই পৌরসভাটিকে একটি উন্নত মডেল শহর হিসেবে গড়ে তুলতে পৌরবাসীর সহযোগীতা একান্ত প্রয়োজন। সরকার সকল শ্রেণি-পেশার মানুষকে অন্তর্ভুক্ত করেই বাজেট ঘোষণা করে থাকে। কারণ এর মাধ্যমে মানুষের আশা-আকাক্সক্ষা পূরণ হয়। দেশের কোন মানুষকে বাদ দিয়ে উন্নত দেশ গড়া সম্ভব না। দেশের প্রবৃদ্ধি বৃদ্ধি পায় সব মানুষের অংশগ্রহণের ফলে। বাজেট শুধু সরকারের বাৎসরিক আয়-ব্যয়ের দলিল নয়। বাজেট ঘোষণার মাধ্যমে মানুষের আশা-আকাক্সক্ষার প্রতিফলন ঘটে থাকে। দেশ অর্থনীতির সব সূচকে এগিয়েছে। এটি সবাইকে মানতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত-সমৃদ্ধ করার জন্য পথ নকশা তৈরি করেছে, ইতোমধ্যে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়বায়ন করে। এই লক্ষমাত্রা অর্জনে ফরিদগঞ্জ পৌরসভাটি গত অর্থ বছরের বাজেটের তুলনায় ২০২২-২৩ অর্থ বছরে ৫ গুণ বেশি বাজেট ঘোষণা করে। দেশে বর্তমানে যে অর্থনৈতিক কর্মযজ্ঞ চলছে তা বাস্তবায়িত হলে প্রচুর কর্মসংস্থান তৈরি হবে। কাক্সিক্ষত লক্ষ্যে আমরা এগিয়ে যাবো। তাই নিয়মিত সবাইকে পৌর করসহ বিভিন্ন ট্যাক্স পরিশোধ করে পৌরসভাকে এগিয়ে নিতে সহযোগিতা করতে হবে।

৩ জুলাই, ২০২২।