বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে চাঁদপুরে আ.লীগের আলোচনা সভা

এস এম সোহেল
চাঁদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে। মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ৭টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে সকাল ৮টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পর্যায়ক্রমে পুষ্পমাল্য অর্পণ করেন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
বিকেলে জেলা আওয়ামী লীগ কার্যলয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ। তিনি তার বক্তব্যে বলেন, ১৯৭২ সালের এই দিনে দীর্ঘ ৯ মাস কারাভোগের পর পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি পেয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সদ্যস্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন। তিনি ছাত্র জীবন থেকে দুঃশাসন অপশাসনের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বর ছিলেন। যার ফলে তিনি অসংখ্যবার কারাভোগ করেছেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাঙালি জাতির স্বাধীনতার সুফল ভোগ করতে পারতেন না। একটি সুখী, সমৃদ্ধ ও সম্প্রীতির বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে তিনি আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন।
তিনি আরো বলেন, আজ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা পিতার স্বপ্নপূরণে ও সোনার বাংলা বিনির্মাণে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। কোন অপশক্তি যাতে এই অগ্রযাত্রাকে বাঁধাগ্রস্ত করতে না পারে সেদিকে আমাদের সবার সজাগ দৃষ্টি রাখতে হবে।
চাঁদপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সন্তোষ দাস, ইঞ্জি. আব্দুর রব ভূঁইয়া, আব্দুর রশীদ সর্দার, সদস্য মুক্তিযোদ্ধা মনির আহমেদ, দপ্তর সম্পাদক শাহ আলম মিয়া, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাড. বিনয় ভূষণ মজুমদার, শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, পৌর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাব্বির দেওয়ান মন্টু, সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাড. দেবাশীষ কর মধু, জেলা যুবলীগের আiহ্বায়ক আলহাজ মিজানুর রহমান ভূঁইয়া কালু, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওহিদুল ইসলাম, জেলা তাঁতী লীগের সভাপতি নূর মোহাম্মদ পাটওয়ারী, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাইদুর রহমান অপু, অ্যাড. জান্নাতুল মাওয়া, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইকবাল হোসেন লিটন প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর পৌর আওয়ামী লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক মঞ্জুরুল আলম মঞ্জুু মাঝি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মালেক ভূঁইয়া, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক সফিকুর রহমান গাজী, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক রেহমান বাদল গাজী, মহিলা আওয়ামী লীগ নেত্রী রেনু বেগমসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

১১ জানুয়ারি, ২০২৩।