মতলব উত্তরে জলবায়ু ট্রাস্ট ফান্ড প্রকল্পের চারা বিতরণের উদ্বোধন

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বৃক্ষরোপণে গুরুত্ব দিয়েছে সরকার
………….নুরুল আমিন রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির
চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, জলবায়ু পরিবর্তন মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনটি করে গাছ লাগানের কথা বলেছেন, বৃক্ষরোপণে গুরুত্ব দিয়েছেন। তাই নিজ নিজ আঙিনায় বৃক্ষরোপণে তিনি সবার প্রতি আহ্বান জানান।
চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল প্রধান অতিথি হিসেবে শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে মতলব উত্তর উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে চারা বিতরণকালে এ আহ্বান জানান।
তিনি বলেন, বৈশ্বিক মহামারী করোনার কারণে লক্ষ-কোটি মানুষ বিধ্বস্ত, সেখানে মধ্য আয়ের দেশ হিসেবে সরকার সব দুর্যোগ কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে।। কৃষি ক্ষেত্রে সরকার ভূর্তুকি দিয়েছে। বিভিন্ন ক্ষেত্রে প্রণোদনার ব্যবস্থা করেছে।
চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল বলেন, বাংলাদেশের মাটি সোনার মাটি, তা বঙ্গবন্ধু উপলব্ধি করেছিলেন। বাংলাদেশের ১৭ কোটি মানুষের আহারের ব্যবস্থা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। করোনার এ সময়ে কেউ না খেয়ে থাকেনি। বিগত দিনে কৃষকদের সারের জন্য আন্দোলন করতে হয়েছে। এখন আর করতে হয় না। কৃষকরা ন্যায্য মূল্যে সার পাচ্ছে। ১০ টাকার ব্যাংক একাউন্ট খুলে দিয়েছেন। বিনামূল্য প্রয়োজনীয় উপকরণ দিয়েছেন, শতভাগ বিদ্যুতের ব্যবস্থা করেছেন।
চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ অ্যাডভোকেট নুরুল আমিন রুহুলের নামে জলবায়ু ট্রাস্ট ফান্ড প্রকল্প হতে বরাদ্দকৃত চারা বিতরণের উদ্বোধন করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মহসিন মিয়া মানিকের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা বন কর্মকর্তা (ফরেস্টার) কামরুল হাসান, পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইউম চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রতন ফরাজী, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মো. জহির, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, পৌর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন ফরাজী, সাংগঠনিক সম্পাদক মো. জামান সরকারসহ নেতৃবৃন্দ।
১২ সেপ্টেম্বর, ২০২১।