মতলব উত্তরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের কার্যক্রম উপলক্ষে আলোচনা সভা

 

মুক্তিযোদ্ধাদের কারণেই বাঙালি আজ স্বাধীনভাবে বাঁচতে শিখেছে
………. নুরুল আমিন রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির
চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ অ্যাড. নুরুল আমিন রুহুল বলেছেন, বীর মুক্তিযোদ্ধারা দেশের জাতীয় সম্পদ। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তাদের ভূমিকা সবচেয়ে বেশি। কারণ মুক্তিযোদ্ধারাই পাক হানাদারদের কাছ থেকে বাংলাদেশকে স্বাধীন করেছে। মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছিলেন বলেই বাংলার মানুষ আজ স্বাধীনভাবে বাঁচতে শিখেছে, কথা বলতে শিখেছে। মুক্তিযোদ্ধারা দেশের সূর্য সন্তান। ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে জীবন বাজি রেখে মুক্তিযোদ্ধারা পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশ স্বাধীন করেছেন।
রোববার (১২ সেপ্টেম্বর) বিকেলে মতলব উত্তর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের সম্মান করে এবং মুক্তিযোদ্ধের চেতনাকে লালন করেই আমরা এই দেশ ও জাতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো।
উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সভাকক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য আলহাজ অ্যাড. নুরুল আমিন রুহুল।
উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে এবং মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোজাম্মেল হকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস।
বক্তব্য রাখেন মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ শাহজাহান কামাল, উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের পরিচালনা কমিটির সদস্য সচিব সমাজসেবা কর্মকর্তা আনিছুর রহমান তপু, চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও মুক্তিযুদ্ধকালীন কমান্ডার মিয়া মো. জাহাঙ্গীর আলম, মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম সরকার প্রমুখ।
১৩ সেপ্টেম্বর, ২০২১।