মতলব দক্ষিণ নন্দীখোলায় ৪টি ঘর আগুনে পুড়ে ছাই

সাইফুল ইসলাম
মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও উত্তর ইউনিয়নের নন্দীখোলা গ্রামের হাজি বাড়িতে গত রোববার রাত সাড়ে ১০টায় আগুনে ৪টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে ক্ষতির পরিমাণ প্রায় ৩৫ লাখ টাকা বলে ধারণা করা হচ্ছে।
জানা যায়, ঐ বাড়ির মৃত আ. আবদুর রহমানের ছেলে মজলু মিয়ার বসত ঘরের বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত। এতে মজলু মিয়ার বসত ঘর ও রান্না ঘর, তার ভাই মনির হোসেন ও এই বাড়ির শাহজাহান, হাছান ও মোখলেছের বসত ঘর পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে মতলব দক্ষিণ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে রাত সাড়ে ১১টার সময় গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে বাড়ির অন্যান্য ঘরগুলো রক্ষা পায়।
মজলু মিয়া জানান, তার ঘরে নগদ দুই লাখ টাকা ও আসবাবপত্রসহ প্রায় ২০ লাখ টাকা ক্ষতি হয়েছে। এ ঘটনায় তিনি নিঃস্ব হয়ে গেছেন। তিনি ও তার স্ত্রী অসুস্থ হয়ে কুমিল্লায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
খবর পেয়ে মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক ঘটনাস্থল পরিদর্শন করেন এবং তাদের আর্থিক সহযোগিতা করার আশ্বাস্ত করেন।
এ সময় উপস্থিত ছিলেন মতলব উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রবিউল ইসলাম খান, ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান সেলিম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান পদপ্রার্থী কামরুজ্জামান মোল্লা প্রমুখ।

২৭ এপ্রিল, ২০২১।