মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালে মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার
মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের বহিঃবিভাগে হাসপাতালের সব চিকিৎসক, প্যারামেডিকস ও কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত ২০ অক্টোবর অনুষ্ঠিত ঐ সভায় উপস্থিত ছিলেন হাসপাতালের কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক রোটারিয়ান এমএ মাসুদ ভূঁইয়া।
তিনি মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের উন্নয়নে এবং করোনাকালে নিরবিচ্ছিন্ন সেবা প্রদানের জন্য হাসপাতালের ডাক্তার, প্যারামেডিকস, কর্মকর্তা-কর্মচারীসহ সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আন্তরিক ধন্যবাদ জানান। এছাড়া জেলা প্রশাসনের সহযোগিতায় ত্রাণ কার্যক্রম বাস্তবায়ন, সচেতনতামূলক লিফলেট ও পোস্টার বিতরণ, স্বাস্থ্যবিধি মেনে হাসপাতালে সেবা প্রদানসহ সার্বিক কাজের জন্য জেলা প্রশাসন ও হাসপাতালের কার্যনির্বাহী পরিষদ, উপদেষ্টা পরিষদ, আজীবন সদস্য, সাধারণ পরিষদ সদস্যসহ সংশ্লিষ্ট সবাইকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান। তিনি হাসপাতলের সব কর্মকর্তা-কর্মচারীদের রোগী সেবার কাজে আরও বেশি মনোনিবেশ করার ওপর গুরুত্বারোপ করেন।
সভার আগে তিনি খাগড়াছড়ি জেলার দিঘীনালায় স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত বিনামূল্যে চক্ষু শিবির কার্যক্রমের আওতায় হাসপাতালে অবস্থানরত অপারেশনকৃত চক্ষুরোগীর সাথে মতবিনিময় করেন। সভায় হাসপাতালের চীফ কনসালটেন্ট ডা. মো. আনোয়ার হোসেন শেখ করোনা পরিস্থিতিতে সার্বিক কার্যক্রম সূচারুভাবে সম্পন্ন করার এবং নিয়মিত পরিদর্শনের অভিজ্ঞতা তুলে ধরেন এবং হাসপাতালের কার্যক্রমকে আরো গতিশীল করার জন্য সবার প্রতি আহ্বান জানান।
করোনা পরিস্থিতিতে দাতা সংস্থাসমূহের সহযোগিতায় বাস্তবায়িত প্রকল্পসমূহের বিষয়ে বিস্তারিতভাবে উপস্থাপন করেন হাসপাতালের ম্যানেজার (এডমিনিস্ট্রেশন) শামীম খান। তিনি এ মহামারী পরিস্থিতিতে দাতা সংস্থাসমূহের সার্বিক সহযোগিতা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন এবং তাঁদের আন্তরিক ধন্যবাদ জানান। স্বাস্থ্যবিধি মেনে হাসপাতালের সার্বিক কার্যক্রম পরিচালনার জন্য তিনি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।
সভায় অন্যান্যের মধ্যে পরামর্শমূলক বক্তব্য রাখেন হাসপাতালের কনসালটেন্ট ডা. মো. রাশেদুর রহমান তালুকদার, মেডিকেল অফিসার ডা. মো. হানিফুর রহমান, ডা. মো. তাওহিদুল হক মাহফুজ, আইপিডি ইনচার্জ নরেশ চন্দ্র রায়, ওপিডি ইনচার্জ সঞ্চয় কুমার দাস, ল্যাব ইনচার্জ মো. জসীম উদ্দীন প্রমুখ।
২৪ অক্টোবর, ২০২০।