মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের উদ্যোগে চাঁদপুরে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

স্টাফ রিপোর্টার
চাঁদপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে কোভিড-১৯ হতে সুরক্ষার নিমিত্ত জনসাধারণের মাঝে ৭ শতাধিক হ্যান্ড স্যানিটাইজার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বুধবার (৯ জুন) সকাল ১১টায় শহরের বাসস্ট্যান্ড, কালীবাড়ির মোড় ও রেলস্টেশন এলাকায় এ বিতরণ কার্যক্রমের আয়োজন করা হয়।
আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল। তিনি বক্তব্যে বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সমাজের মাদক নিয়ন্ত্রেন অনেক বড় দায়িত্ব পালন করছেন। আজকে তারা জনগণের সচেতনা লক্ষ্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছে, যা একটি প্রশংসনীয় উদ্যোগ। করোনা মোকাবেলায় আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে। আজকে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হচ্ছে তা হলো আমাদের অভ্যাস যেন হয়, সেসম্পর্কে আমাদের ধারণা দিচ্ছে। কিন্তু আমাদের সকলেরই স্বাস্থ্যবিধি মানতে হবে। এ উপহার সামগ্রী দেয়া হচ্ছে তার ব্যবহার সম্পর্কে আমাদের জানার জন্যে। একটি হ্যান্ড স্যানিটাইজার আমাদের সারাজীবন চলবে তবে এটি দিয়ে আপনার শুরু হলো। তার মানে একাজটি আজকে শুরু হলো, তবে এটি ধরে রাখার দায়িত্ব আমাদের সকলের। তাই সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন, এটি অবহেলা করার কোন সুযোগ নেই।
আমন্ত্রিত অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন চাঁদপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান। তিনি তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, মাদকের কুফল সম্পর্কে আমরা সবাই জারি। আজকে যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হচ্ছে তা দুইটা কাজ করবে। এক এটা করোনা প্রতিরোধে কাজ করবে। আর দুই এই স্যানিটাইজারের চারপাশে মাদকের কুফল এবং মাদক ব্যবহার করলে কি কি হয় তার বিবরণ দেয়া আছে। তাই আজকে আপনারা যারা আজকে এই স্যানিটাইজার পাবেন তারা সবাই এটি দিয়ে নিয়মিত হাত ধৌত করবেন এবং গায়ে কি লেখা আছে তা পড়বেন।
বিতরণ কার্যক্রমে পরিচালনায় ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক একেএম দিদারুল আলম।
এসময় আমন্ত্রিত অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধা সরকার, এনএসআই’র উপ-পরিচালক শাহ আরমান আহমেদ প্রমুখ। সংক্ষিপ্ত আলোচনা শেষে জনসাধারণের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

১০ জুন, ২০২১।