মিঠুন ফ্রেন্ডস এসোসিয়েশনের বৃক্ষরোপণ ও চারা বিতরণ


মিঠুন চক্রবর্তীর জন্মদিনে শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ প্রশংসনীয়
………………মোহাম্মদ শওকত ওসমান
প্রেস বিজ্ঞপ্তি
ভারতের চলচ্চিত্র অভিনেতা মিঠুন চক্রবর্তীর জন্মদিন উপলক্ষে চাঁদপুর মিঠুন ফ্রেন্ডস এসোসিয়েশনের পক্ষ থেকে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ করা হয়। গত ১৬ জুন দুপুর সাড়ে ১২টায় চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়নের হামানকর্দ্দী পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের মাঠের খালি জায়গায় ফলজ, বনজ ও ঔষধী বৃক্ষরোপণ ও বিদ্যালয়ের মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আয়েশা বেগমের সভাপ্রধানে ও মিঠুন ফ্রেন্ডস এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি পলাশ কুমার দে’র উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, দীর্ঘ ২২ বছর ধরে ধারাবাহিকভাবে চাঁদপুরে মিঠুন ফ্রেন্ডস এসোসিয়েশন যে জনকল্যাণমুখী কার্যক্রম করে আসছে তা জেনে আমি সত্যিই খুবই আনন্দ বোধ করছি। এজন্য আমি অন্তরের অন্তঃস্থল থেকে সংগঠনের সব সদস্যদের ধন্যবাদ জানাই।
তিনি আরো বলেন, সংগঠনের প্রাণপুরুষ মিঠুন চক্রবর্তী বাংলাদেশেই জন্মগ্রহণ করেছিলেন। তিনি দীর্ঘকাল ভারতীয় হিন্দি সিনেমায় দাপটের সঙ্গে অভিনয় করেছেন। তাই তার জন্মদিনে ব্যতিক্রমী উদ্যোগ সত্যিই প্রশংসার দাবি রাখে।
তিনি বলেন, অভিনেতা মিঠুন চক্রবর্তীর জন্মদিনে বিদ্যালয়ের মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে গাছের চারা বিতরণ সত্যিই এক মহৎ উদ্যোগ। এ সময় তিনি উপস্থিত ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষামূলক বিভিন্ন পরামর্শ দেন এবং বাল্য বিবাহ, ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করার আহ্বান জানান।
অনুষ্ঠানে সহযোগিতায় ছিলেন সংগঠনের সহ-সভাপতি আব্দুল মমিন মিতু, আব্দুল খালেক গাজী মিন্টু, নূরে আলম খান, সাধারণ সম্পাদক আ. করিম হাওলাদার, সাংগঠনিক সম্পাদক গাজী মো. সাহাবুদ্দিন, সদস্য মাইনুল ইসলাম মমিন, কাকন খান, মো. সোহাগ, বিল্লাল খান, মো. সেলিম মাল ও মৈশাদী ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি নুরুজ্জামান খান বাবলুসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানকে সফল করতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল কৃষ্ণ ঘোষ ছুটিতে থেকেও তিনি বিদ্যালয়ের সব শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীদের সহযোগিতার নির্দেশ দেন।
উল্লেখ্য, ‘ভালোবাসাই শক্তির উৎস’ এ স্লোগান নিয়ে ১৯৯৭ সালে আন্তর্জাতিক সেবা, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন মিঠুন ফ্রেন্ডস এসোসিয়েশনের চাঁদপুর জেলা শাখা প্রতিষ্ঠা করা হয়। অরাজনীতিক সামাজিক ও সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনটি চলতি বছরের নভেম্বর মাসে ২২ বছরে পূর্ণ হবে। চাঁদপুরের সংগঠনমনা সচেতন মানুষ সংগঠনের ধারাবাহিক মহৎ কর্মকা-ের প্রশংসা করে আসছে।
এদিকে সংগঠনের প্রাণপুরুষ শক্তিমান অভিনেতা মিঠুন চক্রবর্তীর জন্মদিন ১৬ জুন। আর প্রতি বছরের ১৬ জুন সংগঠনের উদ্যোগে চাঁদপুরের কোন না কোন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে গাছের চারা বিতরণ করে আসছে।