মুক্তিযোদ্ধা ও নাট্য অভিনেতা মোহাম্মদ আলীর আজ ৩৫তম মৃত্যুবার্ষিকী

স্টাফ রিপোর্টার
আজ ১৬ ফেব্রুয়ারি। চাঁদপুর জেলার অন্যতম শ্রেষ্ঠ নাট্য অভিনেতা ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর ৩৫তম মৃত্যুবার্ষিকী। এই উপলক্ষে মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী স্মৃতি সংসদ আলোচনা সভা, মিলাদ মাহফিলসহ বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। তৎকালীন চাঁদপুর মহকুমায় মোহাম্মদ আলী বিভিন্ন নাটকে সুনিপুণ অভিনয় করে তাঁর বিরল প্রতিভার স্বাক্ষর রাখেন। বিশেষ করে তিনি স্বাধীনতা উত্তরকালে বাংলাদেশ চলচ্চিত্র ও বিটিভি’র শক্তিমান অভিনেতা হুমায়ুন ফরিদি, আনোয়ার হোসেন, নায়ক প্রবীর মিত্রসহ অনেক খ্যাতিমান অভিনেতার সাথে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন। তিনি শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে তৎকালীন বৃহত্তর কুমিল্লা জেলার আন্তঃজেলা নাট্যোৎসবে বেশ ক’বার একক পুরষ্কার লাভ করেন। নাট্য অভিনেতা ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী তার সুনিপুণ অভিনয় প্রতিভার মাধ্যমে তৎকালীন চাঁদপুর মহকুমায় অসংখ্য ভক্ত, শুভাকাঙ্খী ও অনুরাগী সৃষ্টি করতে সফল হন।
উল্লেখ্য, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী ১৯৮৪ সালের ১৬ ফেব্রুয়ারি কিডনী রোগে আক্রান্ত হয়ে ঢাকা পিজি হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি চাঁদপুরের নাট্যাঙ্গনের পথিকৃৎ ও স্বনামধন্য নাট্য সংগঠন বর্ণচোরা নাট্যগোষ্ঠীর প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ছিলেন ও চাঁদপুর বনানী খেলাঘর আসরের অন্যতম পৃষ্ঠপোষক ছিলেন। এছাড়া তিনি এলাকায় বিভিন্ন সমাজ সেবামূলক সংগঠনের সাথে ওতোপ্রোতভাবে জড়িত ছিলেন। তিনি ছিলেন দৈনিক আলোকিত বাংলাদেশ, দৈনিক ঢাকা টাইমস্রে চাঁদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস্ ২৪.কম, দৈনিক চাঁদপুর কণ্ঠ ও দৈনিক ইল্শেপাড়ের বিশেষ প্রতিনিধি এবং চাঁদপুর প্রেসক্লাব সদস্য মোহাম্মদ শওকত আলীর বড় ভাই।
আজ বাদ আসর বিভিন্ন মসজিদে তার রুহের মাগফেরাত কামনা করে আলোচনা সভা মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হবে। উক্ত আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী স্মৃতি সংসদের সকল সদস্য এবং মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর সকল ভক্ত ও শুভাকাঙ্খীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী স্মৃতি সংসদের অন্যতম উপদেষ্টা কাজী শাহাদাত, আহ্বায়ক অ্যাড. দেবাশীষ কর মধু ও পরিচালক মোহাম্মদ শওকত আলী।