লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের ৬২ বছর পূর্তি উপলক্ষে প্রথম পুনর্মিলনী

শিক্ষকরা কোচিং বা প্রাইভেট পড়তে শিক্ষার্থীদের বাধ্য করতে পারবে না
…………শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি



মনিরুল ইসলাম মনির
শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি বলেছেন, শ্রেণিকক্ষের বাইরে প্রাইভেট পড়ানো কোচিং বাণিজ্যের অংশ। সুতরাং কোচিং সেন্টার বাণিজ্য বন্ধ করতে হবে। শিক্ষকরা কোচিং বা প্রাইভেট পড়তে ছাত্র-ছাত্রীদের বাধ্য করতে পারবে না। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়নে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই পড়তে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৮ ঘণ্টা দিন-রাত পরিশ্রম করেন। এ বাংলাদেশকে কেউ দাবায়ে রাখতে পারবে না। আমরা সবাই মিলে দেশটাকে এগিয়ে নিয়ে যাবো। গত শুক্রবার রাতে মতলব উত্তরের লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের ৬২ বছর পূর্তি উপলক্ষে প্রথম পুনঃমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শিক্ষামন্ত্রী আরো বলেন, দশ বছর আগের বাংলাদেশ অন্ধকার থেকে আলোর দিকে এগিয়ে নিয়েছেন শেখ হাসিনা। বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ও উন্নয়নের রোল মডেল। এ সরকারের আমলে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র করা হবে। বর্তমান সরকারের আমলে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। খাদ্যের অভাব নেই। দারিদ্র্যতা কমে গেছে। দেশ শেখ হাসিনার হাতে আছে বিধায় নিরাপদ। সরকারের পাশাপাশি সকলের দায়িত্ব দেশটাকে এগিয়ে নেওয়ার। পদ্মা সেতু নিজস্ব অর্থায়নে করে সরকার সাহসীকতার পরিচয় দিয়েছে।
তিনি অভিভাবকদের উদ্দেশে বলেন, জিপিএ-৫ পেছনে না গিয়ে মেধা তৈরি করতে হবে। বাচ্চাদের জিপিএ-৫ জন্য চাপ দিবেন না। ২০৪১ সনের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত থাকুন। আমরা ডিগ্রিধারী বেকার চাই না। কারিগরী শিক্ষার ওপর জোর দিতে হবে। ২০২১ সালের মধ্যে কারিগরি শিক্ষা বাধ্যতামূলক করা হবে।একজন মানুষের জীবনে সে যেন কর্মক্ষম হয়। আমরা কারিকুলাম পরিবর্তন করছি। যুগোপযোগী শিক্ষা চালু করা হবে।
পুনঃমিলনী অনুষ্ঠানের আহ্বায়ক ড. দেওয়ান এমদাদুল হক মানিকের সভাপতিত্বে এবং সদস্য সচিব ও ডিএমপির মিরপুর জোনের এডিসি শাহেনশাহ মাহমুদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি, পরিকল্পনা কমিশনের সদস্য ও সিনিয়র সচিব ড. শামসুল আলম মোহন, পুলিশ সুপার মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্র্রশাসক (সার্বিক) এস.এম জাকারিয়া, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে. আর ওয়াদুদ টিপু, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, ম্যানেজিং কমিটির সভাপতি আলী আজগর খান, অধ্যক্ষ জাকির হোসেন প্রমুখ।