লুধুয়া হাইস্কুল এন্ড কলেজে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়

নারী ক্ষমতায়নেও বাংলাদেশ এশিয়ার মধ্যে শীর্ষে
……..পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম

মতলব উত্তর ব্যুরো
পরিকল্পনা প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য প্রফেসর ড. শামসুল আলম বলেছেন, ‘জিন্দাবাদ’ পাকিস্তানি সংস্কৃতির অংশ। ভিন্ন সংস্কৃতি থেকে আমরা বেরিয়ে আসতে পেরেছি। পাকিস্তানপন্থীরা যখন ক্ষমতায় ছিল তখন হিন্দু সম্প্রদায়ের উপর হামলা হয়েছিল। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, প্রতিটি নাগরিক এখন নিরাপদে রয়েছেন।
গত শুক্রবার সকালে মতলব উত্তর উপজেলার লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের নবনির্মিত ৪ তলা ভবনের উদ্বোধন ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, আমাদের মাথাপিছু আয় ২ হাজার ৮শ’ ২৪ ডলার। পাকিস্তানের মাথাপিছু আয় ১ হাজার ৫শ’ ২৬ ডলার। এ সরকারের আমলে ৫০ জন যুদ্ধাপরাধীর বিচার হয়েছে। নারী ক্ষমতায়নেও বাংলাদেশ এশিয়ার মধ্যে শীর্ষে। শেখ হাসিনা জাতির জন্য আশীর্বাদ।
পরিকল্পনা প্রতিমন্ত্রী আরো বলেন, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান জনগণকে বলেছিলেন, আমি পাকিস্তানকে সুইডেন বানিয়ে দিবো। জনগণ বলেছেন আমাদের বাংলাদেশ বানিয়ে দেন। আমাদের সৌভাগ্য দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ব্রিজ হচ্ছে পদ্মা সেতু। মতলব কালীপুর-ভবেরচর ব্রিজের কাজ এগিয়ে চলছে। আগামি ডিসেম্বরে ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।
লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. জাকির হোসেনের সভাপতিত্বে এবং সহযোগী অধ্যক্ষ মো. কামরুজ্জামানের পরিচালনায় আরো বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. আশরাফুল হাসান, সাবেক উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ, গভর্নিং বডির সাবেক সভাপতি আলী আজগর খান, ডা. এমদাদুল হক মানিক, সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াছির আরাফাত, ওসি মুহাম্মদ শাহজাহান কামাল, এসএসসি পরীক্ষার্থী লামিয়া আফরিন। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাইনুল ইসলাম।

১৯ জুন, ২০২২।