শাহরাস্তিতে বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শনে জেলা প্রশাসক

আবু মুছা আল শিহাব
শাহরাস্তিতে বিভিন্ন উন্নয়নমূলক কাজের পরিদর্শন করেছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। জানা যায়, জেলা প্রশাসক হিসেবে দায়িত্বগ্রহণের পর নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে তিনি এ পরিদর্শন করেন। প্রথমে তিনি শাহরাস্তি থানা পরিদর্শন করেন। গত ২০ মে বেলা ১১টায় তিনি এ পরিদর্শন করেন।
এসময় শাহরাস্তি থানা পুলিশের পক্ষ হতে জেলা প্রশাসককে ফুলেল শুভেচ্ছা ও গার্ড অব অনার প্রদান করা হয়। তিনি থানার পুরুষ-নারী হাজতখানা, অস্ত্রাগার, স্যানিটেশন ব্যবস্থা, খাবার ব্যবস্থা ও পুলিশের আবাসন পরিদর্শন করেন।
পরবর্তীতে তিনি দুপুর সাড়ে ১২টায় শাহরাস্তিতে প্রস্তাবিত মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের জন্য ভূমি পরিদর্শন করেছেন।
জানা যায়, ধর্ম মন্ত্রণালয়ের অর্থায়নে ও গণপূর্ত বিভাগের সার্বিক ব্যবস্থাপনায় জাতীয় ডিজাইন অনুযায়ী ৪৩ শতক ভূমির ওপর উপজেলায় ৩ তলা ভীতবিশিষ্ট মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের লক্ষ্যে ভূমি পরিদর্শন করেন জেলা প্রশাসক। সূত্র জানায়, প্রস্তাবিত উপজেলা মডেল মসজিদ হবে ইসলামী সংস্কৃতির কেন্দ্রবিন্দু। হজ সংক্রান্ত ও হজযাত্রীর বিষয়গুলোর সব প্রকার সেবা প্রদান, ইমাম প্রশিক্ষণ ও ইসলামি গবেষণাসহ ধর্মীয় ৮টি বিষয় ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রগুলোতে অন্তর্ভুক্ত থাকবে।
এছাড়া তিনি শাহরাস্তিতে ডাকাতিয়া নদীর পাড়ে প্রস্তাবিত পায়ে হেঁটে চলার পথ (ওয়াকওয়ে) পরিদর্শন করেছেন। বৃহস্পতিবার (২০ মে) দুপুর ১টায় তিনি এ স্থান পরিদর্শন করেন।
জানা যায়, গণপূর্ত বিভাগের সার্বিক ব্যবস্থাপনায় উপজেলার সূচিপাড়া ব্রিজ হতে ডাকাতিয়া নদীর পাড় হয়ে ছিখটিয়া ব্রিজ পর্যন্ত ডাকাতিয়া নদীর পাড়ে প্রস্তাবিত পায়ে হেঁটে চলার পথ (ওয়াকওয়ে) নির্মাণের লক্ষ্যে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে বিআইডব্লিউটিএ’র পক্ষ হতে নদীর পাড়ে মাপ-জরিপ ও ভূমি অধিগ্রহণের প্রস্ততি গ্রহণ করা হয়েছে।
জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ জানান, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে তিনি উপজেলার প্রস্তাবিত পায়ে হেঁটে চলার পথ পরিদর্শন করেছেন।
এসময় তাঁর সাথে ছিলেন শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার, পৌর মেয়র হাজি আ. লতিফ, সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবীবা মীরা, নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম, থানার ওসি মো. আবদুল মান্নান, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান প্রমুখ।

২৪ মে, ২০২১।