শাহরাস্তিতে সাংবাদিক জসিমের ছেলের গলিত লাশ উদ্ধার

নোমান হোসেন আখন্দ
শাহরাস্তির সংবাদকর্মী মো. জসিম উদ্দিনের ছেলে মো. রিমন হোসেন জনি (১৮) লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (২০ নভেম্বর) বিকাল ৪টায় উপজেলার সূচীপাড়া উত্তর ইউনিয়নের শোরশাক ইব্রাহিম মিজি বাড়ির পাশর্^বর্তী ডোবা থেকে তার গলিত লাশ উদ্ধার করা হয়।
নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানায়, সূচীপাড়া ডিগ্রি কলেজের ২য় বর্ষের ছাত্র মো. রিমন হোসেন জনি গত ২ নভেম্বর বাড়ি থেকে নিখোঁজ হন। নিখোঁজের পর থেকেই আত্মীয়-স্বজনের বাড়িতে অনেক খোঁজাখুজি করে ও তার সন্ধান পাওয়া যায়নি। ঘটনার দিন ২০ নভেম্বর দুপুরে ২ জন শ্রমিক মাঠে কাজ শেষে ফেরার পথে পরিত্যক্ত ডোবায় ভাসমান গলিত লাশ দেখতে পায়। এ সময় তারা ডাক-চিৎকার শুরু করলে। ঘটনাস্থলে মুহূর্তে শত-শত লোক উপস্থিত হয়। স্থানীয় লোকজন বিষয়টি শাহরাস্তি মডেল থানা পুলিশকে জানালে শাহরাস্তি মডেল থানার ওসি আবদুল মান্নান ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার ও সনাক্ত করেন। এ বিষয়ে গত ১৮ নভেম্বর শাহরাস্তি মডেল থানায় একটি নিখোঁজ ডায়রি করেন সাংবাদিক জসিম উদ্দিন।
সাংবাদিক জসিম উদ্দিন জানান, গত ২ নভেম্বর নিখোঁজের পর থেকে আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবের বাড়িতে খোঁজাখুজি করা হয়েছে। আমার কোন শত্রু নেই।
শাহরাস্তি থানার ওসি আবদুল মান্নান জানান, বিষয়টি অবগত হওয়ার পরই ঘটনাস্থলে এসে উপস্থিত হই। লাশ গলে যাওয়ায় তার চেহারা বুঝা যাচ্ছিল না, পরিহিত জামা দেখে রিমনের লাশ প্রাথমিকভাবে সনাক্ত করা হয়েছে। ময়নাতদন্ত ছাড়া লাশের বিষয়ে কিছুই বলা যাবে না। এ বিষয়ে থানায় মামলা হবে।

১৯ নভেম্বর, ২০২১।