শাহরাস্তিতে ২২ হাজার ১শ’ ৮৮ শিক্ষার্থী টিকার আওতায়

নোমান হোসেন আখন্দ
শাহরাস্তি উপজেলায় ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীরা ১ম ডোজ ফাইজার টিকা গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কোভিড-১৯ ও ওমিক্রন ঠেকাতে সারা দেশের মতো শাহরাস্তি উপজেলার ৩৫টি মাধ্যমিক বিদ্যালয়, ২২টি মাদ্রাসা ও ২টি কারিগরী শাখার ২২ হাজার ১শ’ ৮৮ জন শিক্ষার্থী ১ম ডোজ টিকা গ্রহণ করেছেন। এতে বিভিন্ন প্রতিষ্ঠানের অনুপস্থিতির কারণে ১ হাজার ৯শ’ ৫০ জন শিক্ষার্থী টিকা নিতে পারেননি। শাহরাস্তি উপজেলার প্রাণকেন্দ্র ঐতিহ্যবাহী নিজমেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে অত্যান্ত সুশৃঙ্খল পরিবেশে টিকা গ্রহণ করেন এসব শিক্ষার্থীরা। উৎসবমুখর পরিবেশে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা লাইন ধরে টিকা গ্রহণ করার উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। সেই সাথে স্বাস্থ্যকর্মীদের নিরলস পরিশ্রম ও শিক্ষকদের নীবিড় পর্যবেক্ষণ ছিল চোখে পড়ার মত।
শাহরাস্তি উপজেলার ১৭ বৎসর তদুর্ধ কলেজ ও বিশ^বিদ্যালয় শিক্ষার্থীরা চাঁদপুর জেলা সদরে কোভিড টিকা গ্রহণ করেন।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা (টিএইচও) ডা. নাসির উদ্দিন জানান, ১ম ডোজ হিসেবে বরাদ্দকৃত (ফাইজার) টিকা ২২ হাজার ১শ’ ৮৮ জন টিকা পেয়েছেন। পরবর্তী বরাদ্দ পেলে ১ হাজার ৯শ’ ৫০ জনকে টিকার আওতায় আনা হবে। শিক্ষার্থীদের টিকার ক্যাম্পেইন বর্তমানে বন্ধ রয়েছে, টিকা বরাদ্দ পেলেই ক্যাম্পেইন শুরু করবো।
এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আহসান উল্ল্যাহ চৌধুরী জানান, বিভিন্ন স্কুল ও মাদ্রাসার কিছু কিছু শিক্ষার্থী টিকা গ্রহণ করা থেকে বাদ পড়েছেন। স্বাস্থ্য কমপ্লেক্স টিকা বরাদ্দ পেলে বাদ পড়া শিক্ষার্থীদের টিকার আওতায় নিয়ে আসা হবে। আমরা শতভাগ শিক্ষার্থীকে টিকার আওতায় নিয়ে আসবো ইনশাআল্লাহ।
এ বিষয়ে উপজেলার টিকা কেন্দ্র ও নিজমেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আজাদ হোসেন জানান, উপজেলার সব স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীরা অত্যন্ত সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশে গ্রহণ করছেন। শিক্ষার্থীদের টিকা গ্রহণের জন্য সুরক্ষিত কক্ষ স্থাপন করা হয়েছে। স্বাস্থ্যকর্মী ও শিক্ষকরা অত্যন্ত দক্ষতার সাথে কাজ করেছেন। এ প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সুন্দর ও সাবলীলভাবে টিকা গ্রহণের বিষয়টি পুরো উপজেলায় সুনাম কুড়িয়েছে।

১৯ জানুয়ারি, ২০২২।