শাহরাস্তির খিলা বাজার ব্রিজ হুমকির মুখে

স্টাফ রিপোর্টার
চাঁদপুর থেকে আসা বালুবাহী ট্রলারের ধাক্কায় শাহরাস্তির খিলা বাজার ব্রিজের স্লিপার ও রেলিং বেকে গিয়ে হুমকির মুখে পতিত হয়েছে। এ বিষয়ে স্থানীয় এলাকাবাসীর পক্ষে জেলা পরিষদের ১৩নং ওয়ার্ড সদস্য মো. তুহিন খাঁন শাহরাস্তি থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। গত শুক্রবার (২৩ অক্টোবর) বিকেলে এ ঘটনা ঘটে।
থানায় লিখিত অভিযোগ ও প্রত্যক্ষদশীরা জানান, চাঁদপুর থেকে আসা মো. রবির বালুবাহী ট্রলারটি চিতোষী এলাকায় মায়ন মেম্বারের বালু নামিয়ে খিলা বাজার এলাকা পার হওয়ার সময় দ্রুতগতিতে আসা বালুবাহী ট্রলারটি খিলা বাজার স্টিল ব্রিজের পিলার ও নিচের বসানো পাত ও রেলিংয়ে সজোরে ধাক্কা মারে। এতে ব্রিজের নিচে বসানো পাত ও রেলিং বেঁকে গিয়ে ব্রিজটি হালকা বেঁকে যায়। এ সময় স্থানীয় লোকজন বালুবাহী ট্রলারটি আটক করলে স্থানীয় বালু ব্যবসায়ীদের সহযোগিতায় তা ছেড়ে দেয়া হয়।
তারা আরো জানান, দীর্ঘদিন যাবৎ চাঁদপুরের বালু ব্যবসায়ী রবি, খিলা বাজারের বালু ব্যবসায়ী সোহাগ, সালেহ আহমেদ, জসীম মাস্টার, চিতোষীর মায়ন মেম্বারসহ এ এলাকায় বালু সরবরাহ করছেন। এতে ব্রিজের নিচ দিয়ে যাতায়াতের সময় পিলার ও স্টিল প্লেটে ধাক্কা লাগে। উপুর্যপরী ধাক্কায় বর্তমানে ব্রিজটি হালকা বেঁকে গিয়ে হুমকির মুখে পতিত হয়েছে।
এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু হানিফ জানান, বিষয়টি জানার পর ব্রিজটি সরেজমিনে দেখেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।
এ বিষয়ে বালু ব্যবসায়ী রবির সাথে ফোনে যোগাযোগ করেও তার বক্তব্য পাওয়া যায়নি।
২৭ অক্টোবর, ২০২০।