সুবিদপুরে বিল্লালের একমাত্র উপার্জনের চায়ের দোকান পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার
চোখের সামনে উপার্জনের একমাত্র উৎস ‘বিল্লাল স্টোর’ নামের দোকানটি পুড়ে ছাই হয়ে যাওয়ায় পরিবার-পরিজন নিয়ে পথে বসার উপক্রম হয়ে পড়েছে দোকানের মালিক বিল্লালের হোসেনের।
ফরিদগঞ্জ উপজেলার সুবিদপুর পূর্ব ইউনিয়নের ৬নং ওয়ার্ডে বিল্লালের হোসেনের দোকান। সুবিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সুবিদপুর ওল্ড স্কীম দাখিল মাদ্রাসা সংলগ্ন (নওশার বাড়িতে) খালের উপরে ছোট একটি টং চায়ের দোকান নির্মাণ করে ৬ সদস্যের পরিবারের জীবন জীবিকার একমাত্র উপার্জনকারী বিল্লাল স্টোর নামে দোকানটি পরিচালনা করে আসছেন মো. বিল্লাল হোসেন। গত শনিবার আনুমানিক রাত ১২টায় দোকানটি আগুনে পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেও ব্যর্থ হয়ে অসহায়ত্ব মেনে নিয়ে নির্বাক হয়ে অশ্রুধারা বিল্লাল হোসেনের ২ চোখে।
পরিবারের একমাত্র জীবিকা নির্ভার করা দোকানটি পুড়েতে দেখে বিল্লাল নির্বাক হয়ে যায়।
বিল্লালের প্রতিবেশী মো. শাকিল মোল্লা জানান, বিল্লাল ভাইয়ের এই চায়ের দোকানটি ছিলো পরিবারের একমাত্র উপার্জনের প্রতিষ্ঠান। তার স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে, বৃদ্ধ বাবা-মাসহ ৬ সদস্যের পরিবারের জীবিকা নির্ভর করতো এই দোকান থেকেই।
বন্ধ দোকানটিতে হঠাৎ শনিবার রাত ১২টায় আগুন লেগে ছাই হয়ে গিয়েছে। তার দোকানে ১টি ফ্রিজ, ২টি সিলিন্ডার গ্যাসের বোতল ও অন্যান্য মালামালসহ প্রায় ২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে আমরা প্রাথমিক ধারণা করছি।
আমি এলাকাবাসীর পক্ষ থেকে প্রশাসন ও সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানাবো বিল্লাল ভাইয়ের পরিবারের দিকে তাকিয়ে তাকে সহযোগিতা করার।

১৯ এপ্রিল, ২০২১।