হাইমচরে শিক্ষামন্ত্রীর দুর্গা পূজামন্ডপ পরিদর্শন

সব ধর্ম-বর্ণের মানুষ মিলেই আমরা বাঙালি
…………..ডা. দীপু মনি

সাহেদ হোসেন দিপু
হাইমচরে হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। এসময় তিনি বলেন, আমরা বাঙালি, আমাদের মাঝে সব ধর্মের মানুষ রয়েছে। সব ধর্ম-বর্ণের মানুষ মিলেই আমরা বাঙালি।
সোমবার (৩ অক্টোবর) সন্ধ্যায় হাইমচর জগন্নাথ মন্দির পরিদর্শনকালে ঐ কথাগুলো বলেন শিক্ষামন্ত্রী।
এসময় তিনি বলেন, মুসলমান, হিন্দু, বৈদ্ধ, খ্রিস্টান- এরা সবাই মিলেই বাংলাদেশ। সবাই মিলে এ দেশকে স্বাধীন করেছিল। এ দেশকে মায়ের মত করে গড়ে তোলা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান যে সংবিধান দিয়েছিলেন, সেখানেও সব ধর্মের সমান অধিকারের কথা বলা হয়েছে।
অসম্প্রদায়িক দাঙ্গা ভুলে সবাই মিলেমিশে বসবাস করার জন্যই দেশকে স্বাধীন করা হয়েছে। জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সব ধর্মের মানুষকে নিয়ে দেশকে এগিয়ে নিচ্ছেন। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ধর্মের মধ্যে বৈষম্য সৃষ্টি করার কোনো সুযোগ নেই। বরং রাষ্ট্র নিশ্চিত করতে চাচ্ছে, কোনো ধর্মের মধ্যে যেন বৈষম্য না থাকে। কোনো বৈষম্য না রেখে আমরা সবাই মিলে স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবো।
বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শনকালে শিক্ষামন্ত্রীর সাথে ছিলেন হাইমচর উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আশরাফ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন প্রধানিয়া, আলগী উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান পাটওয়ারী, সাংগঠনিক সম্পাদক জিএম জাহিদ, উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক এসএম আল মামুন সুমন, জেলা পরিষদ সদস্য প্রার্থী ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এস এম কবির, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রনি, জেলা ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

০৪ অক্টোবর, ২০২২।