হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্সে ট্রলি ও হুইল চেয়ার প্রদান

হাইমচর ব্যুরো
হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে ভাষাবীর এমএ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্টের পক্ষ থেকে রোগী বহনকারী ট্রলি, হুইল চেয়ার প্রদান এবং শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।
তিনি তার বক্তব্যে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করছি। বঙ্গবন্ধু ছিলেন বলেই আমরা স্বাধীনতা পেয়েছি। সেই বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা পিতার স্বপ্ন বুকে নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আমাদের এই আগস্টের শোককে শক্তিতে পরিণত করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
এসময় তিনি দেশের দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়ে বলেন, ইউরোপ থেকে খাদ্য রপ্তানি করতে পারছে না, সবকিছু মিলিয়েই দেশে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। যুক্তরাষ্ট্র বলেছে তাদের তিন ভাগের এক ভাগ জনগোষ্ঠী দরিদ্র হয়ে যাবে। অসংখ্য দেশে খাদ্যের অভাবে মূল্যবৃদ্ধির কারণে জ্বালানি তেলের দাম বৃদ্ধিসহ খাদ্যের দাম বেড়েছে। আপনারা জানেন জ্বালানী তেল আমাদের দেশ থেকে কিছুসংখ্যক উৎপাদন হয়। বাকিটা বাইরের দেশ থেকে আমদানি করতে হয়। যত টাকা দিয়ে আমদানি করে তার চাইতে কম মূল্যে বাজারে ছাড়তে হয়। তাই সরকারকে অনেক টাকা ভূর্তুকি দিতে হয়। সরকার যদি জ্বালানী তেলের মূল্যবৃদ্ধি না করতো তা হলে লম্বা সময় অর্থনীতিতে হুমকির সম্মুখীন হতে হতো দেশকে।
গত সোমবার হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে এবং স্বাস্থ্য সহকারী আব্দুর রহমান রিয়াদের পরিচালনায় জাতীয় শোক দিবসে রোগী বহনকারী টলি ও হুইল চেয়ার বিতরণ করা হয়।
এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু ও উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী।
উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী, হাইমচর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বেপারী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন প্রধানীয়া, সহ-সভাপতি এমএ বাশার, সাংগঠনিক সম্পাদক জিএম জাহিদসহ চাঁদপুর জেলা ও উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

১৭ আগস্ট, ২০২২।