হাজীগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

হাজীগঞ্জ ব্যুরো
হাজীগঞ্জে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (৮ মার্চ) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে দিবসটি উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশকে উন্নতি, অগ্রগতি ও সমৃদ্ধি করতে হলে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে হবে। শুধুমাত্র সংসদ সদস্য ও দুই-চারজন সরকারি-বেসরকারি মহিলা কর্মকর্তা বা কর্মচারী হলেই নারীর ক্ষমতায়ন হয়ে যায় না। পুরুষ শাসিত এ সমাজে প্রতিটি পরিবারে নারীর প্রতি আমাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন এবং আইনের প্রয়োগ নিশ্চিত করতে পারলে সমাজ তথা দেশ পরিবর্তন হয়ে যাবে।
মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সরকার নারীর ক্ষমতায়নে ব্যাপক কাজ করেছে। যার সুফল ইতিমধ্যে আমরা ভোগ করছি। তবে শুধুমাত্র সরকারিভাবে কাজ করলে হবে না, আমাদের যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। কারণ, এ নারীই আমার মা, বোন, স্ত্রী ও মেয়ে। সুতরাং আমাদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন করতে হবে। তাছাড়া আমাদের প্রকৃত সুখ ও সমৃদ্ধি সম্ভব নয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারভীন মিলি, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জুলফকিার আলী, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী ও সাংবাদিক মোহাম্মদ হাবীব উল্যাহ।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সানজিদা মজুমদাররে পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখনে নারী উদ্যোক্তা খালেদা আক্তার, রোজিনা আক্তার ও কুলসুমা আক্তার। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলাওয়াত করেন জান্নাতুল ফেরদৌস ও গীতা পাঠ করেন নন্দিতা দাস। বক্তব্য শেষে দুইজন অসহায় বয়স্ক নারীকে আর্থিক অনুদান প্রদান করা হয়।
এরপর কিশোরী ক্লাবের সদস্য ও জয়িতাদের অংশগ্রহণে ছড়া ও কবিতা আবৃত্তিসহ গান পরিবেশন করা হয়। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আবু সাঈদ চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌ. মো. জাকির হোসাইন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. শাহজালাল, উপজেলা একাডেমিক সুপারভাইজার সুনর্মিল দেউরী প্রমুখ।
উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে এবং কিশোর-কিশোরী ক্লাবের সদস্যরা আবৃত্তি শিক্ষক রুমা আক্তারের উপস্থাপনায় অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, নারী উদ্যোক্তা ও কিশোর-কিশোরী ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

০৯ মার্চ, ২০২২।