হাজীগঞ্জে পরিবারের সাথে অভিমান করে যুবকের আত্মহত্যা

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে পরিবারের সাথে অভিমান করে মো. রাব্বী (২৮) নামের এক যুবক আম গাছের সাথে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। মঙ্গলবার (৮ জুন) দুপুরে উপজেলার বাকিলা ইউনিয়নের উত্তর শ্রীপুর গ্রামের মজুমদার বাড়ির আম বাগানে এই ঘটনা ঘটে। নিহত যুবক ওই ইউনিয়নের সন্না গ্রামের সোয়ারী বাড়ির সিরাজুল ইসলামের ছেলে। সে অটোরিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করতো। তার তিন বছরের একটি শিশু সন্তান রয়েছে।
জানা গেছে, পারিবারিক কলহের জেরে গত ৩ দিন ধরে বাড়ির বাইরে ছিল রাব্বী। ধার-দেনা ও ঋণগ্রস্ত আছে বলে সম্প্রতি সে তার বাবার কাছে বেশ কিছু টাকা চায়। কিন্তু কার কাছে ঋণগ্রস্ত বা কে পাওনা তা পরিবার থেকে জানতে চাইলে, সে তা বলতে রাজী হয়নি। বরং সে বার-বার তার বিকাশে নম্বরে টাকা পাঠানোর জন্য চাপ-সৃষ্টি করে। সবশেষ মঙ্গলবার দুপুরে তার পাশের গ্রামের একটি আম বাগানে গিয়ে আত্মহত্যা করে।
তবে স্থানীয়রা জানান, রাব্বী মাদকাগ্রস্ত ছিল। তাই মাদক সেবন করতে গিয়ে হয়তো সে ঋণগ্রস্ত হয়ে পড়ে। এই টাকা পরিশোধ করতে না পেরে আত্মহত্যার পথ বেছে নেয় বলে তাদের ধারণা। এদিকে খবর পেয়ে হাজীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল থেকে রাব্বীর মরদেহ উদ্ধার ও সুরতহাল রির্পোট সম্পন্ন করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতাল মর্গে পাঠায়।
হাজীগঞ্জ থানার ওসি মোহাম্মদ হারুনুর রশিদ জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রাব্বী পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করেছে। বিষয়টি তদন্তপূর্বক ও ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে মৃত্যুর রহস্য জানা যাবে। এই ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে বলে তিনি জানান।

০৯ জুন, ২০২১।