হাজীগঞ্জে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে পুকুরের পানিতে ডুবে দুই শিশু মারা গেছে। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার হাটিলা পূর্ব ইউনিয়নের হাটিলা গ্রামের খন্দকার বাড়ির পুকুরে পানিতে ডুবে মো. জিলানী (৪) নামের এক শিশু মারা যায়। নিহত শিশু ওই বাড়ির সাইফুল ইসলামের ছেলে।
এর আগে বুধবার বিকালে একই ইউনিয়নের পূর্ব হাটিলা গ্রামের মির্জা বাড়ির আমির হোসেনের মেয়ে আনিকা মির্জা (৪) মারা যায়। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.এস.এম সোয়েব আহমেদ চিশতী।
জানা গেছে, এ দিন সকালে খেলতে গিয়ে নিখোঁজ হয় শিশু জিলানী। খোঁজা-খুঁজির এক পর্যায়ে শিশুটিকে বাড়ির পুকুরের পানিতে ভাসমান অবস্থায় দেখতে পায় পরিবারের লোকজন। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরিক্ষা শেষে মৃত ঘোষণা করেন।
এর আগের দিন বুধবার বিকালে একইভাবে নিখোঁজ হয় শিশু আনিকা মির্জা। খোঁজা-খুঁজির এক পর্যায়ে শিশটিকে বাড়ির পুকুরের পানিতে ভাসমান অবস্থায় দেখতে পায় পরিবারের লোকজন। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরিক্ষা শেষে মৃত ঘোষণা করেন।
এদিকে একই গ্রামে পর পর দুই শিশুর মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। এবং নিহত দুই শিশুর পরিবারে শোকের মাতম চলছে।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এসএম সোয়েব আহমেদ চিশতী বলেন, হাসপাতালে আনার আগেই জিলানী ও আনিকা মির্জা নামের দুই শিশু মারা যায়।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলমগীর হোসেন রনি বলেন, পানিতে ডুবে শিশু মৃত্যুর বিষয়টি কাম্য নয়। তিনি পারিবারিক সচেতনতার প্রতি গুরুত্বারোপ করেন।