হাজীগঞ্জে বঙ্গমাতার জন্মবার্ষিকীতে সেলাই মেশিন বিতরণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। সোমবার (৮ আগস্ট) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে জন্মবার্ষিকীর আলোচনা সভা, সেলাই মেশিন বিতরণ ও আর্থিক সহায়তা প্রদান করা হয়।
এদিন সকালে টেলিকনফারেন্সে অনুষ্ঠানের উদ্বোধন করেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান গাজী মো. মাইনুদ্দিন ও উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ।
বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্য রাখেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু তাহের ও হাজীগঞ্জ প্রেসক্লাবের মহিউদ্দিন আল আজাদ। শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক কর্মকর্তা সানজিদা মজুমদার।
উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে আয়োজিত প্রতি বছরের মতো এবারের অনুষ্ঠানেও অতিথিদের বক্তব্য শেষে রুমা আক্তারের উপস্থাপনায় ৭ জন অসহায় ও দরিদ্র নারীর আত্মকর্মী হওয়ার লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ এবং ৩ জনকে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।
এসময় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারভীন মিলি, কৃষি কর্মকর্তা দিলরুবা খানম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌ. মো. জাকির হোসাইন, সমাজসেবা কর্মকর্তা মো. শাহাদাত হোসেনসহ সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুধীজন উপস্থিত ছিলেন।

০৯ আগস্ট, ২০২২।