হাজীগঞ্জে ব্যবসায়ীর উপর অতর্কিত হামলার অভিযোগ

হাজীগঞ্জ ব্যুরো
হাজীগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছিদ্দিক মোল্লা (৫৫) নামের এক ব্যবসায়ীর উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় আহত ব্যবসায়ী গত দুই দিন ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তিনি বাকিলা ইউনিয়নের বাখরপাড়া মোল্লা বাড়ির মৃত আবুল বাশার মোল্লার ছেলে এবং তিনি ওই ইউনিয়নের বাখরপাড়া ঈদগাহ্ বাজারের কাঁচামালের ব্যবসায়ী।
গত মঙ্গলবার এই হামলার ঘটনা ঘটে। ওইদিন দুপুরে রাধাসার গ্রামের মৃধা বাড়ির আনোয়ার হোসেন তার বাড়ির সামনে ব্যবসায়ী ছিদ্দিক মোল্লার উপর অতর্কিত হামলা চালান বলে অভিযোগ করেন ছিদ্দিক মোল্লা। এতে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
হাসপাতালে ছিদ্দিক মোল্লা জানান, ঈদগাহ্ বাজারে তিনিসহ কয়েকজন কাঁচামালের ব্যবসা করেন। গত কয়েকদিন যাবৎ পিকআপে করে ভ্রাম্যমাণ অবস্থায় অভিযুক্ত আনোয়ার হোসেন কাঁচামাল এনে কম দরে বিক্রি করে আবার চলে যান। এতে করে বাজারের স্থায়ী ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত।
তাই গত সোমবার অপর ব্যবসায়ী সাইফুল ইসলাম ব্যবসায়ীদের ক্ষতিগ্রস্ত না করে বাজারে স্থায়ীভাবে ব্যবসা করার অনুরোধ জানান আনোয়ার হোসেনকে। এ সময় ছিদ্দিক মোল্লাসহ অন্য ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। এতে আনোয়ার হোসেন ক্ষিপ্ত হয়ে উঠে গাল-মন্দ করেন। এতে তাদের মাঝে তর্কাতর্কির ঘটনা ঘটে।
এর পরের দিন মঙ্গলবার আনোয়ার হোসেন তার বাড়ির সামনে লাটি-সোঁটা নিয়ে আমার (ছিদ্দিক মোল্লা) উপর অর্তকিত হামলা করে মারধর করে। বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানিয়েছে ছিদ্দিক মোল্লার পরিবারের লোকজন। সুস্থ হয়ে ফিরে এসে আইনের আশ্রয় নিবেন বলে জানান, ছিদ্দিক মোল্লা।
এদিকে আনোয়ার হোসেনেকে তার এলাকায় ও ঈদগাহ বাজারের না পাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে স্থানীয় একজন জনপ্রতিনিধির সাথে কথা হলে তিনি বলেন, মারধরের কথাটি শুনেছি। তবে আনোয়ার হোসেনকে আগের দিন ঈদগাঁ বাজারে তারা মারধর করেছে বলে জানতে পেরেছি। এর পরিপ্রেক্ষিতে পরের দিন মারামারি ঘটনা ঘটে।
১ জানুয়ারি, ২০২১।