হাজীগঞ্জে র‌্যাবের অভিযানে প্রতারক চক্রের ৩ সদস্য গ্রেফতার

ল্যাপটপ, ক্রেডিট কার্ড, চেকবই, পাসপোর্ট ও ২,৩৯,৯০০ টাকা উদ্ধার

মোহাম্মদ হাবীব উল্যাহ্
অনলাইন হ্যাকিং ও প্রতারণার অভিযোগে হাজীগঞ্জ থেকে প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) ভোরে র‌্যাব-২ ও র‌্যাব-১১ এর যৌথ অভিযানে হাজীগঞ্জ পৌরসভার কংগাইশ এলাকা থেকে শাহাদাৎ হোসেন শিহাব (২৫), মাইনুল ইসলাম (২৫) ও মো. মাহবুবুল আলম আবির (২৫) কে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লার কোম্পানী অধিনায়ক (উপ-পরিচালক) মেজর তালুকদার নাজমুছ সাকিব।
আটক মো. শাহাদাৎ হোসেন শিহাব পৌরসভাধীন ৯নং ওয়ার্ড কংগাইশ এলাকার মো. জাকির হোসেন বেপারীর ছেলে, মো. মাইনুল ইসলাম ঐ এলাকার মো. মনিরুল ইসলামের ছেলে ও মো. মাহবুবুল আলম আবির একই এলাকার মো. আবুল হোসেনের ছেলে। এ সময় তাদের কাছ থেকে হ্যাকিং কাজে ব্যবহৃত কম্পিউটার, ল্যাপটপ, মোবাইল, পাসপোর্ট, পেন ড্রাইভ, বিভিন্ন ব্যাংকের এটিএম কার্ড, চেক বই ও নগদ ২ লাখ ৩৯ হাজার ৯শ’ টাকা উদ্ধার করে র‌্যাব।
র‌্যাব-১১ এর প্রেস রিলিজ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এবং র‌্যাব-১১ এর যৌথ অভিযানে বৃহস্পতিবার ভোরে হাজীগঞ্জ পৌরসভাধীন কংগাইশ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অনলাইন হ্যাকিং প্রতারক চক্রের তিন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে র‌্যাব সদস্যরা।
এ সময় তাদের কাছ থেকে অনলাইন হ্যাকিংয়ের কাজে ব্যবহৃত কম্পিউটার, ল্যাপটপ, মোবাইল, পাসপোর্ট, পেন ড্রাইভ, বিভিন্ন ব্যাংকের এটিএম কার্ড ও চেক বই উদ্ধার করা হয়। আটক আসামিদের কাছ থেকে হ্যাকিংয়ের মাধ্যমে সংগ্রহকৃত নগদ ২,৩৯,৯০০ (দুই লাখ ঊনচল্লিশ হাজার নয়শ’) টাকা উদ্ধার করা হয়।
আটক প্রতারক চক্রটি দীর্ঘদিন যাবৎ বিশ্বের বিভিন্ন দেশের অনলাইন পেমেন্ট সিস্টেমসমূহ ব্যবহার করে অনলাইনে কেনাকাটা, বিভিন্ন বিল পে করা, বিদেশে অধ্যয়নরত বাংলাদেশী ছাত্র-ছাত্রীদের টিউশন ফি পেমেন্ট ডিসকাউন্ট অফার করে প্রতারণা করে আসছিল। তাদের বিরুদ্ধে হাজীগঞ্জ থানায় আইনানুগ ব্যবস্থাগ্রহণ প্রক্রিয়াধীন বলে প্রেস রিলিজে জানান র‌্যাব-১১ এর উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

২৪ সেপ্টেম্বর, ২০২০।