হাজীগঞ্জে সড়কের সম্পত্তি দখলকারী দু’আসামি কারাগারে

স্টাফ রিপোর্টার
হাজীগঞ্জে সড়ক ও জনপথের সম্পত্তি দখলে অভিযুক্ত মামলার প্রধান আসামি বিধান চন্দ্র ও সঞ্জিবন কুমার সাহা হাজিরা দিতে এসে জামিন নামঞ্জুর হলে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার (২ মার্চ) দুপুরে চাঁদপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এই আদেশ দেন।
মামলার নিয়মিত তারিখে বিধান ও সঞ্জিবন হাজিরা দিতে আসেন। এর আগে তারা উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। সেই সময় শেষ হওয়ার পরে চাঁদপুর আদালতে হাজিরা দিতে আসলে আদাল জামিন নামঞ্জুর করেন। বিধান ও সঞ্জিবন হাজীগঞ্জ পৌরসভার মকিমাবদ এলাকার মৃত স্বপন কুমার সাহার ছেলে।
মামলার বিবরণ থেকে জানা গেছে, কুমিল্লা-চাঁদপুর-লক্ষ্মীপুর-বেগমগঞ্জ সড়কে ৪৯তম কিলোমিটারে সড়ক উপ-বিভাগ হাজীগঞ্জের আওতাধীন সড়ক ও জনপথ বিভাগের (অধীগ্রহণকৃত) ভূমিতে অবৈধভাবে ২০১২ সাল থেকে ৬টি দোকানঘর নির্মাণ করে ব্যবসা করে আসছিলো। এই বিষয়ে সড়ক ও জনপথ বিভাগ থেকে তাদের নোটিশ করা হয় এবং পরবর্তীতে তাদের বিরুদ্ধে মামলা করা হয়। ওই মামলায় হাজিরা দিতে আসলে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।
জানা গেছে, উল্লেখিত আসামিরা সড়ক ও জনপথের জায়গা অবৈধভাবে দখল করে ৬টি দোকান যথাক্রমে সরকার বিল্ডার্স, মালেক এন্টারপ্রাইজ, ঢাকা ডোর, চিটাগাং ডোর, সেটেলাইটবিশন এবং বনরূপা ফার্ণিচার নামক প্রতিষ্ঠান অগ্রিম বাবদ ৪০ লাখ টাকা এবং মাসিক ভাড়া ১ লাখ ৫০ হাজার টাকা আদায় করে আসছিলেন।
সরকারি সম্পত্তি দখল করে জালজালিয়াতি করায় ইতোমধ্যে তাদের বিরুদ্ধে তদন্ত রিপোর্টও সত্যতা পেয়েছে। ভুক্তভোগীরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।
০৩ মার্চ, ২০২১।