হানারচরের সমাজকর্মী জলিলকে স্ট্যান্ড রিলিজ

সজীব খান
চাঁদপুর সদর উপজেলার হানারচর ইউনিয়নের সমাজকর্মী মো. জলিলকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। সোমবার (৮ আগস্ট) তাকে কচুয়া উপজেলায় বদলি করা হয়। সমাজসেবা অধিদপ্তরের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে সারাদেশে প্রবীণ ব্যাক্তিদের সরকার ভাতা প্রদান করে আসছেন। নতুন বইয়ে ভাতাভোগীদের জন্য ৬ হাজার ১ টাকা নির্ধারণ করা হয়। কিন্তু হানারচর ইউনিয়নে ভাতাভোগীদের নির্ধারিত টাকা দেওয়া হয়নি বলে ভুক্তভোগী কয়েকজন অভিযোগ করেছেন। ওয়ার্ড মেম্বার, ইউনিয়ন সমাজকর্মী ও ব্যাংক এশিয়ার কিছু লোকের যোগসাজশে হানারচরের ভাতাভোগীদের কাছ থেকে কিছু টাকা মারা অভিযোগ আসে।
এ নিয়ে গত রোববার দৈনিক ইল্শেপাড়সহ চাঁদপুরের স্থানীয় বেশ কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে বিষয়টি জেলা প্রশাসক কামরুল হাসানের দৃষ্টিতে পড়লে জেলা প্রশাসক বিষয়টি ৭ দিনের মধ্যে তদন্ত করার জন্য সদর নির্বাহী কর্মকর্তাকে দায়িত্ব প্রদান করেন। এরপর সোমবার মো. জলিলকে স্ট্যান্ড রিলিজ করেন। গতকাল সোমবার কর্র্মদিবসে তাকে সেখানে যোগদানের নির্দেশ প্রদান করা হয়েছে বরে সমাজসেবা অফিস থেকে জানা যায়।
অভিযুক্ত হানারচর ইউনিয়নের সমাজকর্মী মো. জলিল বলেন, শনিবার হানারচরে বিশটি বইয়ের টাকা দেওয়া হয়। ১০টি এখনো রয়েছে, সেগুলো উপজেলা থেকে বিরতন করা হবে। শনিবার যাদের যাদের টাকা দেওয়া হয়েছে, তাদের প্রত্যেকের যার যার টাকা তার হাতে বুঝিয়ে দেওয়া হয়েছে। টাকা মারার বিষয়ে আমি কিংবা আমার অফিস কিছুই জানেনি। এখানে ভুল বোঝাবুুঝি হয়েছে। সবাই যার যার টাকা পেযেছে। অভিযোগটি সঠিক নয়।

০৯ আগস্ট, ২০২২।