৪ শতাধিক শ্রমজীবী পরিবারের পাশে ইঞ্জি. মোহাম্মদ হোসাইন


করোনাভাইরাস সংক্রমণে গৃহবন্দি হওয়া হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলার হতদরিদ্র অসহায় দিনমজুর ও রিক্সাচালক ৪ শতাধিক পরিবারের মাঝে এক সাপ্তাহের খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও বিদ্যুৎ বিভাগের মহা-পরিচালক ইঞ্জি. মোহাম্মদ হোসাইন।
গত ৩০ মার্চ বিকেলে ইঞ্জি. মোহাম্মদ হোসাইনের উদ্যোগে ও ঢাকা প্যাসিফিক রোটারী ক্লাবের সহযোগিতায় গন্ধর্ব্যপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী নূরুর রহমান বেলাল এবং সাবেক ছাত্রনেতা মাহাবুব চৌধুরীর তত্ত্বাবধানে হাজীগঞ্জ ও শাহরাস্তির ৪শ’ শ্রমজীবী হতদরিদ্র দিনমজুর ও রিক্সাচালক পরিবারের বাড়ি-বাড়ি গিয়ে চাল, ডাল, তেল, লবণ ও আলুসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
এ বিষয়ে ইঞ্জি. মোহাম্মদ হোসাইন বলেন, করোনা ভাইরাস বর্তমানে সারা বিশ্বে ছড়িয়ে পরেছে এবং সমগ্র মানবজাতির জন্য এক মহামারি রূপ ধারণ করেছে। আমাদের দেশেও এর প্রভাব বিস্তার করেছে। করোনা ভাইরাস সংক্রমণ রোধে সারাদেশ ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। করোনা ঝুঁকিতে বন্ধ করে দেওয়া হয়েছে মিল ফ্যাক্টরীসহ দোকানপাট ও যোগাযোগ ব্যবস্থা। ফলে এক প্রকার গৃহবন্দি হয়ে পড়েছে মানুষ। এমন অবস্থায় অসহায় হয়ে পড়েছে নিম্নআয়ের মানুষগুলোও।
তিনি বলেন, নিম্ন আয়ের মানুষ, দিনমজুর ও খেটে খাওয়া পরিবারগুলো কোন দলের নয়। দলমত নির্বিশেষে অসহায় লোকজনের ঘরে-ঘরে ক্ষুদ্র সামর্থ অনুযায়ী আমাদের কিছু করার চেষ্টা তাদের জন্য। দেশের বর্তমান পরিস্থিতিতে প্রতিটি বিত্তবান ব্যক্তির উচিৎ এই মানুষগুলোর পাশে এসে দাঁড়ানো এবং তাদের সহযোগিতা করা।
তিনি আরো বলেন, যে জাতি বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে যার যা কিছু ছিল তাই নিয়ে শত্রুর মোকাবেলা করে বিজয় ছিনিয়ে এনেছে, সে জাতি তার সুযোগ্য কন্যার ডাকে সাড়া দিয়ে করোনাকে পরাজিত করবেই ইনশাআল্লাহ। আসুন সরকারের সিদ্ধান্ত মোতাবেক নিজ নিজ ঘরে অবস্থান করে করোনা ভাইরাসের সংক্রমন প্রতিহত করি।