হাজীগঞ্জে আবেগঘন পরিবেশে ইউএনওকে বিদায় দিলো উপজেলা পরিষদ

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়াকে বদলীজনিত বিদায় সংবর্ধনা দিয়েছে উপজেলা পরিষদ। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাইনুদ্দিনের সভাপতিত্বে সোমবার (৩০ মার্চ) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এই বিদায় সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে ইউএনওকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক (ক্রেস্ট) প্রদান করা হয়। এ সময় আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।
আবেগঘন পরিবেশে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে গাজী মাইনুদ্দিন বলেন, কেন্দ্রিয় সরকারের প্রতিনিধি হিসেবে ইউএনও বৈশাখী বড়ুয়া প্রায় সাড়ে তিন বছর হাজীগঞ্জে দায়িত্ব পালন করেছেন। তিনি প্রশাসক হিসেবে নন, জনগণের সেবক হিসেবে কাজ করেছেন। তাই উপজেলা সদর থেকে প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত ইউএনও বৈশাখী বড়ুয়া হিসেবে পরিচিতি পেয়েছেন।
উপস্থিত সরকারি কর্মকর্তাদের উদ্দেশে তিনি আরো বলেন, উপজেলায় কতজন সরকারি কর্মকর্তা এসেছেন এবং কতজন গেছেন, উপজেলাবাসী কতজনকে মনে রেখেছে? কিন্তু ইউএনও বৈশাখী বড়ুয়া তার কর্মগুণে মানুষের মনে ঠাঁই করে নিয়েছে। তিনি জনসাধারণের কাছে একজন জনপ্রিয় ব্যক্তি হিসেবে পরিচিতি লাভ করেছেন। আপনারাও তাকে অনুসরণ করে জনগণের জন্য আন্তরিক ও দায়িত্বশীল হয়ে কাজ করুন।
সংবর্ধিত অতিথি ইউএনও বৈশাখী বড়ুয়া আবেগঘন বক্তব্য রাখেন। তিনি বলেন, আমি যেখানেই থাকি, অবশ্যই হাজীগঞ্জকে মনে রাখবো এবং হাজীগঞ্জে আসবো, সবার সাথে দেখা করবো। এখানে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেৃতবৃন্দ, সাংবাদিক, শিক্ষক, সামাজিক ও সাংস্কৃতিক কর্মীসহ সর্বস্তরের মানুষের সহযোগিতা পেয়েছি। আর সবার সহযোগিতায় আমি আমার দায়িত্ব পালনে সর্বোচ্চ চেষ্টা করেছি।
উপজেলা সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. আব্দুল গণির উপস্থাপনায় অনুষ্ঠিত বিদায় সংবর্ধনায় বক্তব্য রাখেন থানার ওসি মোহাম্মদ হারুনুর রশিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারভীন মিলি, উপজেলা কৃষি কর্মকর্তা মো. মাজেদুর রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা।
আরো বক্তব্য রাখেন উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন, হাজীগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান আলহাজ সফিকুল ইসলাম মীর, উপজেলা পরিষদের সিএ কাম উচ্চমান সহকারী মো. মফিজুল ইসলাম প্রমুখ।
বক্তব্য শেষে উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন, ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ ও মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারভীন মিলি ইউএনও বৈশাখী বড়ুয়াকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করেন। এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের সিএ কাম উচ্চমান সহকারী মোহাম্মদ নাছির উদ্দিন অন্যান্য কর্মচারীদের সাথে নিয়ে ইউএনওকে ফুলেল শুভেচ্ছা জানান।
এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এসএম সোয়েব আহমেদ চিশতী, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জুলফিকার আলী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. আজাদ হোসেন, নির্বাচন কর্মকর্তা মো. ওবায়েদুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান মিন্টু, শিক্ষা কর্মকর্তা মো. আবু সাঈদ চৌধুরী, বন কর্মকর্তা মো. তাজুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা সৈয়দ ফেরদৌস আহম্মেদ, সমবায় কর্মকর্তা গোলামুর রহমান শামীমসহ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

৩০ মার্চ, ২০২১।