চাঁদপুরের চরাঞ্চলে ২শ’ পরিবারের পাশে দাঁড়িয়েছে কোস্টগার্ড


স্টাফ রিপোর্টার
করোনাভাইরাস প্রতিরোধকালীন সময়ে সরকারি বিভিন্ন সংস্থার পাশাপাশি চাঁদপুর মেঘনা নদীর পশ্চিম পাড়ে রাজরাজেশ^র ইউনিয়নে কর্মহীন, অসহায় ও দুঃস্থ ২শ’ পরিবারের পাশে দাঁড়িয়েছেন কোস্টগার্ড চাঁদপুর। গতকাল বুধবার দুপুরে ৩টি স্পীডবোট যোগে কোস্টগার্ড চাঁদপুর স্টেশন থেকে কর্মকর্তাবৃন্দ গনমাধ্যম কর্মী ও স্থানীয় ইউপি চেয়ারম্যান হযরত আলী বেপারী এবং ইউপি সদস্যদের উপস্থিতিতে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। বিতরণ করা ত্রাণ সামগ্রীর মধ্যে ছিলো চাল ৫ কেজি, ডাল ২ কেজি, ভোজ্য তেল ২ লিটার, আলু, পেঁয়াজ, সাবান, লবণ ও চিনি।
সামাজিক দূরত্ব বজায় রেখে গরবী, অসহায় ও জেলে সম্প্রদায়ের কর্মহীন লোকদের হাতে এসব ত্রাণ সামগ্রী তুলে দেন কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের কমান্ডার লে. এ এম লুৎফর রহমান। এ সময় উপস্থিত ছিলেন কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের এসসিপিও (কম) সৈয়দ দীন ইসলামসহ অন্যান্যরা।
ত্রাণ বিতরণকালে লে. এ এম লুৎফর রহমান বলেন, দেশে এখন করোনার মহামারি চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অসহায় ও হত দরিদ্রের পাশে এসে বাংলাদেশ কোস্টগার্ড সহায়তার হাত বারিয়ে দিয়েছে। আমরা কোস্টগার্ড মহামারি, দূর্যোগ, বন্যা, খরাসব ধরনের দূর্যোগে অসহায় মানুষের পাশে সাহার্যের হাত বারিয়ে থাকি। তেমনি দেশে করোনা ভাইরাস মহামারি আকার ধারন করায় আজকে রাজরাজেশ্বর ইউনিয়নের চরাঞ্চলের মানুষকে খাদ্য সহায়তা প্রদান করছি।
চেয়ারম্যান হযরত আলী বেপারী জানান, কোস্টগার্ডের পক্ষ থেকে দেয়া এসব ত্রাণ সামগ্রী ইউনিয়নের জাহাজমারা এলাকার দেওয়ান কান্দি, মাল কান্দি, খাশ কান্দি গ্রামের লোকদের মাঝে বিতরণ করা হয়। সরকারের পক্ষ থেকে বরাদ্দ দেয়া এবং আমাদের ব্যাক্তিগত তহবিল থেকে খুব শীঘ্রই আরো ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে।