চাঁদপুরে ২ লাখ ৬৭ হাজার শিক্ষার্থীকে ভ্যাকসিন দেয়া হয়েছে

এস এম সোহেল
চাঁদপুর জেলার ৮ উপজেলায় স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের করোনা ভাইরাসের ফাইজারের টিকাদান কার্যক্রম পরিচালিত হচ্ছে। বুধবার (১৯ জানুয়ারি) বিকেল পর্যন্ত ২ লাখ ৬৭ হাজার ৮শ’ ৩ শিক্ষার্থীকে করোনাভাইরাসের ভ্যাকসিন দেয়া হয়েছে।
চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের সার্বিক তত্ত্বাবধানে, সরকারি জেনারেল হাসপাতালের সিনিয়র নার্স ও রেডক্রিসেন্ট সোসাইটির সদস্যদের সহযোগিতায় এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। জেলার প্রত্যেক স্কুল ও কলেজের শিক্ষার্থীদের টিকা দেয়ার সময় অন্যান্য টিকাদান কার্যক্রমও চলমান থাকবে বলে চাঁদপুর সিভিল সার্জন অফিস জানান।
গত ১৬ নভেম্বর চাঁদপুর শহরের আল আমিন একাডেমি স্কুল এন্ড কলেজে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি আনুষ্ঠানিকভাবে এই টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর প্রতিদিন জেলার ৮ উপজেলা হতে শিক্ষার্থীরা বাসভাড়া করে এই কেন্দ্রে এসে টিকা গ্রহন করছে। চাঁদপুর জেলার ৮ উপজেলার কলেজ, কারিগরি, মাদ্রাসার ও মাধ্যমিক ২ লাখ ৬৭ হাজার ৮শ’ ৩ জন পরীক্ষার্থীকে পর্যন্ত টিকার আওতায় আনা হয়েছে। স্কুলের শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেয়া হচ্ছে। এরমধ্যে প্রথম ডোজ গ্রহণকারী শিক্ষার্থীর সংখ্যা ২ লাখ ৬০ হাজার ১শ’ ৯৯ জন ও দ্বিতীয় ডোজ গ্রহণকারীর সংখ্যা ৭ হাজার ৬শ’ ৪ জন।

২০ জানুয়ারি, ২০২২।