মতলব দক্ষিণে প্রাণিসম্পদ প্রদর্শনী

প্রান্তিক জনগোষ্ঠীকে স্বাবলম্বী করতে খামারিদের প্রণোদনা দিচ্ছে সরকার
……..অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি

মাহফুজ মল্লিক
চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ অ্যাড. মো. নুরুল আমিন রুহুল বলেছেন, প্রান্তিক জনগোষ্ঠীকে স্বাবলম্বী করতে বিভিন্ন খামারিদের প্রণোদনা দিচ্ছে সরকার। তারা (খামারি) যেন বাড়িতে বসে হাঁস-মুরগী, গরু-ছাগল ও বিভিন্ন পশু-পাখির খামার করে আয়-রোজগারের পাশাপাশি স্বাবলম্বী হতে পারে সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রণোদনা দিচ্ছেন। গত শনিবার (৫ জুন) বিকাল ৪টায় স্থানীয় নিউ হোস্টেল মাঠে মতলব দক্ষিণ উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে প্রাণিসম্পদ প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি একথাগুলো বলেছেন।
তিনি কর্মকর্তাদের উদ্দেশে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে কোন প্রান্তীক জনগোষ্ঠী যেন সুবিধা বঞ্চিত না হয় সেদিকে সতর্ক থাকতে হবে।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমিনের সভাপতিত্বে এবং উপজেলা সমবায় সমিতির চেয়ারম্যান মোফাজ্জল হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, মতলব পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ মো. আওলাদ হোসেন লিটন এবং মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন মিয়া।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জুয়েল মজুমদার। প্রদর্শনীতে ৩০টি স্টল অংশগ্রহণ করে এবং বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়।

০৭ জুন, ২০২১।