শাহরাস্তিতে সাংবাদিক পরিবারকে নিয়ে ফেসবুকে উসকানিমূলক পোস্ট!

স্টাফ রিপোর্টার
শাহরাস্তিতে সাংবাদিক পরিবারকে নিয়ে ফেসবুকে উসকানিমূলক পোস্ট করায় ইকবাল হোসেন নামের ব্যক্তির বিরুদ্ধে গত ১২ আগস্ট দৈনিক আমার সংগ্রাম পত্রিকার প্রকাশক মো. আবু ইউসুফ পাটোয়ারী বাদী হয়ে শাহরাস্তি মডেল থানায় একটি অভিযোগ করেন। অভিযোগ করায় আরো বেপরোয়া হয়ে উঠেছে অভিযোগকারী।
অভিযোগে জানা যায়, শাহরাস্তি উপজেলার সংহাই গ্রামের মৃত জুনাব আলীর ছেলে মো. ইকবাল হোসেন (৪২) তার ফেসবুক আইডি (ওশনধষ ঐড়ংংধরহ ইংপ) থেকে প্রকাশ্যে হুমকি দিয়ে সাংবাদিক মো. আবু ইউসুফ পাটোয়ারীর পরিবারকে নিয়ে বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাবমূর্তি বা সুনাম ক্ষুণ্ন করে আসছে।
আরো জানা যায়, মো. ইকবাল হোসেন তার অন্যান্য সহযোগীদের দিয়ে নিয়মিত পোস্ট করে যাচ্ছে। তার করা পোস্ট অনেক ফেসবুক ব্যবহারকারীরা লাইক, কমেন্ট ও শেয়ার করেন। যা ভাইরাল হয়ে পড়ছে যার কারণে সাংবাদিক পরিবার বিব্রত। কথিত ব্যক্তির এমন উসকানিমূলক পোস্টের কারণে তার করা বিভিন্ন পোস্টকে কেন্দ্র করে এলাকায় সহিংসতার ঘটার আশংকা বিদ্যামান।
সাংবাদিক মো. আবু ইউসুফ পাটোয়ারী বলেন, মো. ইকবাল হোসেন একটি চক্রের সহযোগীতায় প্রকাশ্যে হুমকি দিয়ে তার ফেসবুক আইডি থেকে পোস্ট করে। আমি ও আমার পরিবারকে বিতর্কিত করে যাচ্ছে, যে কারণে অনেকে আমাদের ভুল বুজছে, যার ফলে এলাকায় সহিংশতা ঘটার আশংকায় আমি শাহরাস্তি মডেল থানায় অভিযোগ করি। অথচ অভিযোগ করার পর কথিত ব্যক্তি হুমকি দিয়ে পোস্ট করে যাচ্ছে আরো বেপরোয়া হয়ে। আমি অভিযোগটির তদন্ত কর্মকর্তা অফিসার ইনচার্জ তদন্তকে বিষয়টি একাধিকবার জানানোর পর ফেসবুক লেখা বন্ধ করা যাচ্ছে না। বরং আরো বেপরোয়া হয়ে উঠছে কথিত ব্যক্তি।
খোঁজ নিয়ে জানা যায়, মো. ইকবাল হোসেন ফেইসবুকে তার কয়েকজন সহযোগীর নাম প্রকাশ করেন এবং প্রকাশ্যে হুমকি দিয়ে সাংবাদিক পরিবারকে হত্যার কথা বলেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত কথিত মো. ইকবাল হোসেনের বিরুদ্ধে কোন মামলা হয়নি।
০৮ সেপ্টেম্বর, ২০২১।