অরবিস ইন্টারন্যাশনালের বার্ষিক কর্মপরিকল্পনা, রিভিউ ও রিফ্লেকশন সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি
আন্তর্জাতিক উন্নয়ন সহযোগী সংস্থা অরবিস ইন্টারন্যাশনালের আয়োজনে বিগত ১৭-১৯ ডিসেম্বর ডুরীন হোটেল এন্ড রিসোর্ট, ঢাকায় বার্ষিক রিভিউ এন্ড রিফ্লেকশন সভায় মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের প্রতিনিধি দল অংশগ্রহণ করেছেন। এছাড়া বাংলাদেশের বিশেষায়িত শিশু চক্ষু চিকিৎসা সেবা প্রদানকারী ২৫টি চক্ষু হাসপাতাল এর উচ্চ পর্যায়ের নীতিনির্ধারক ও কর্মকর্তাবৃন্দ উক্ত সভায় উপস্থিত ছিলেন।
অরবিশ ইন্টারন্যাশনালের ৪০ বছর পূর্তিতে বাংলাদেশ অফিসের কান্ট্রি ডিরেক্টর ডা. মুনীর আহমেদ কে হাসপাতালের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক হিসেবে ক্রেষ্ট প্রদান করেন অবৈতনিক সাধারণ সম্পাদক এমএ মাসুদ ভূইয়া। এসময় অরবিস ইন্টারন্যাশনাল এবং অরবিস বাংলাদেশের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। এ বার্ষিক সভায় ভবিষ্যত প্রকল্প পরিকল্পনা প্রনয়নসহ বর্তমান প্রকল্প সমূহের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয় এবং অন্ধত্ব নিবারনের চ্যালেঞ্জ মোকাবেলায় বৈশি^ক পরিকল্পনার আলোকে বাংলাদেশে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের বিষয়ে সিদ্ধান্ত গৃহিত হয়। সভায় আগামী ২০২৩ সালে মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের মাধ্যমে অত্র অঞ্চলের শিশু অন্ধত্ব নিরসনে আরওপি প্রকল্প, ডায়াবেটিস জনিত চক্ষু রোগের চিকিৎসায় ডায়াবেটিক রেটিনোপ্যাথি স্ক্রিনিং ও চিকিৎসা প্রকল্প এবং প্রান্তিক অঞ্চলের চক্ষু রোগীদের ভিশন সেন্টার প্রকল্পের মাধ্যমে স্বল্পমূল্যে চিকিৎসা সেবা ও ছানি অপারেশন বিষয়ক প্রকল্প বাস্তাবায়নের বিষয়ে সিদ্ধান্ত গৃহিত হয়।
হাসপাতাল কর্তৃপক্ষ এ ধরনের যুগোপযোগী প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়নে সহযোগিতা অব্যাহত রাখার জন্য অরবিস ইন্টার‌্যাশনালকে আন্তরিক ধন্যবাদ জানান। মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের চীফ কনসালটেন্ট ডা. মো. আনোয়ার হোসেন শেখ এবং ম্যানেজার এডমিনিস্ট্রেশন শামীম খান অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

২২ ডিসেম্বর, ২০২২।