ইউনিয়ন পরিষদ প্রশাসন অবহিতকরণ কোর্স

বিধি বিধান অনুযায়ী স্থানীয় সরকার বিভাগের বিচার কার্যক্রম পরিচালনা করতে হবে
…….উপ-সচিব মো. আবদুল খালেক

স্টাফ রিপোর্টার
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের জন্য ইউনিয়ন পরিষদ প্রশাসন অবহিতকরণ কোর্সের দ্বিতীয় দিন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৩ জানুয়ারি) সকাল ১০টায় সদর উপজেলা অডিটিরিয়ামে অবহিতকরণ কোর্সের দ্বিতীয় দিনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট উপ-সচিব মো. আবদুল খালেক।
তিনি তার বক্তব্যে বলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের অনেক ক্ষমতা দিয়েছে। বিচার বিভাগের ক্ষমতা স্থানীয় সরকারের চেয়ারম্যান মেম্বারদের প্রদত্ত করা হয়েছে। সম্পূর্ণ আইনি বিধি-বিধানে স্থানীয় সরকার বিভাগের বিচার কার্যক্রম পরিচালনা করতে হবে। মানুষ যাতে ইউনিয়ন পরিষদে এসে সঠিক বিচার পায় দিকে লক্ষে রেখে কাজ করতে হবে। যাদের জন্য আপনি কাজ করবো, তাদের মতামতের ভিত্তিতে কাজ করতে হবে। কোন আইনে ইউনিয়ন পরিষদ পরিচালনা হচ্ছে, সেবিষয়ে চেয়ারম্যান, মেম্বারদের জানতে হবে। ইউনিয়ন পরিষদ থেকে যে সার্টিফিকেট দেওয়া হয়, সেগুলো যাচাই বাচাই করে দিতে হবে। জন্ম নিবন্ধন, মৃত্যু সার্টিফিকেট, ওয়ারিশান সনদ পত্র সব বিষয়ের গুরুত্ব সহকারে দিতে হবে।
সদর উপজেলা ইউএনও পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিনিয়র মৎস্য কর্মকর্তা সুদীপ ভুট্টচার্য, উপজেলা সহকারী শিক্ষা অফিসার দেলোয়ার হোসেন প্রমুখ।
উল্লেখ্য, প্রথম পর্যায়ে সদর উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব ও মেম্বার মোট ১শ’ জন অংশগ্রহণ করেন।
১৪ জানুয়ারি, ২০২১।