চাঁদপুরে ‘কমান্ডো’ ছবির শুটিং বন্ধে কওমী সংগঠনের মানববন্ধন ও স্মারকলিপি

স্টাফ রিপোর্টার
ইসলাম ও মুসলমানদের আবমাননাকর ‘কমান্ডো’ চলচ্চিত্রের ডিরেক্টর ও প্রডিউসারকে ধর্ম অবমাননার দায়ে গ্রেফতার করে বিচারের আওতায় আনা এবং মুভিটি নিষিদ্ধ করা ও চাঁদপুরে আগামি ১৬, ১৭ ও ১৮ জানুয়ারি ঐ চলচ্চিত্রের শুটিং বন্ধের দাবিতে চাঁদপুর জেলা কওমী যুব সংগঠনের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বুধবার (৬ জানুয়ারি) দুপুরে শহরের জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
চাঁদপুর জেলা কওমী যুব সংগঠনের সভাপতি মাও. মো. আবুল হাসানাতের সভাপতিত্বে এবং অর্থ সম্পাদক মুফতি নূরে আলমের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা কওমী সংগঠনের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মুফতি সিরাজুল ইসলাম।
তিনি তাঁর বক্তব্যে বলেন, কামান্ডো ছবির গল্পে ইসলামকে খাট করা হয়েছে। একই সাথে সুন্নতী পোশাককে অবমাননা করা হয়। ইসলাম এবং ইসলামের চেতনা প্রতিক কালিমাখচিত পতাকা লাঞ্ছিত করা হয়েছে। কালেমার পতাকা সন্ত্রাসী প্রতিক হিসেবে দেখানো হয়েছে। ভারতীয় নায়ক দেব তার অভিনয়ের মাধ্যমে মুসলমানদের জঙ্গি হিসেবে সেখানে সাব্যস্ত করে বুঝানো হয়েছে। বাংলাদেশের ৯২% মুসলমান এ ধরনের সিনেমা মেনে নিতে পারে না।
আরো বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মাও. লিয়াকত হোসেন, সহ-সভাপতি মাও. মুফতি শাহাদাৎ হোসেন কাশেমী, মাও. নুরুল আমিন জিহাদী, মাও. হাবিবুর রহমান, সহ সম্পাদক মুফতি মাহবুবুর রহমান, মুফতি তারেক হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক মাও. ইদ্রিস, সাংগঠনিক সম্পাদক মাও. মুফতি আশেক এলাহী প্রমুখ।
এ ধরনের চলচ্চিত্রের শুটিং চাঁদপুরের তৌহিদি জনতা কোনোভাবে হতে দিবে না এবং রুখে দাঁড়াবে। পাশাপাশি শুটিং স্থান ঘেরাও করা হবে।
বক্তারা বলেন, কালেমাখচিত পতাকা প্রদর্শন করে জঙ্গিবাদ দমনের নামে ইসলামকে অবমাননা করা হয়েছে। আগামি ১৬, ১৭ ও ১৮ জানুয়ারি চাঁদপুরে শুটিং করা হবে। চাঁদপুরের পবিত্র মাটিতে এ শুটিং কোনভাবেই ধর্মপ্রাণ মুসলমান মেনে নেবে না। শাপলা মিডিয়ার সত্ত্বাধিকারী চাঁদপুর সদর উপজেলা লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম খান হয়তো না বুঝে ছবিতে এ ধরনের বিষয় দেখিয়েছেন। তাই উনার প্রতি আহ্বান আপনি ইসলামকে অবমাননাকারী ছবির শুটিং অবিলম্বে বন্ধ করুন। ইসলাম কোনভাবেই জঙ্গিবাদকে প্রশ্রয় ও লালন করে না। কিন্তু অনেকেই সিনেমার মাধ্যমে জঙ্গিবাদকে ইসলামের সাথে জড়িয়ে দিচ্ছে, তা কোনভাবেই ধর্মপ্রাণ মুসলাম তথা তৌহিদি জনতা মেনে নেবে না।
বক্তব্যের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন হাফেজ তারেক খান ও ইসলামী সংগীত পরিবেশন করেন হাফেজ আবু সাঈদ। মানববন্ধন শেষে সংগঠনের নেতৃবৃন্দ ‘কমান্ডো’ ছবির শুটিং বন্ধে চাঁদপুরের জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি পেশ করেন।
৭ জানুয়ারি, ২০২১।