চাঁদপুরে ঝড়ের কবলে বিভিন্ন পণ্যের ৫ ট্রলার ডুবি

 

স্টাফ রিপোর্টার
চাঁদপুরের বাণিজ্যিক এলাকা পুরাণবাজারে কালবৈশাখী ঝড়ে ৫টি পণ্যবাহী ট্রলার নদীতে ডুবে গেছে। গত রোববার রাতে পুরাণবাজারে ভূঁইয়ার ঘাটের ডাকাতিয়া নদীতে ট্রলারডুবির এ ঘটনা ঘটে। এদিকে পণ্যবাহী ট্রলারডুবির ঘটনায় বড় ধরনের ক্ষতির মধ্যে পড়েছেন ব্যবসায়ীরা।
জানা যায়, কালবৈশাখীর ঝড়ে ভূঁইয়ার ঘাটে নোঙর করে থাকা মালবাহী ৫টি ট্রলার সম্পূর্ণ ডুবে যায়। এর মধ্যে চালের ট্রলার ২টি, ময়দা ও চিনির ট্রলার ২টি এবং আলুর ট্রলার ১টি। চাল ব্যবসায়ীদের মধ্যে নেপাল সাহা, গোপাল সাহা, বসু পোদ্দার, চানতারা, পরেশ মালাকার ও উৎপল, ময়দা ব্যবসায়ীদের মধ্যে রফিক স্টোর এবং আলু ব্যবসায়ীদের মধ্যে মনির ঢালীর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
পুরাণবাজারের ব্যবসায়ী দুলাল মৃধা বলেন, ট্রলারে আমাদের ১০০ বস্তা আলু রাখা ছিল। কিছু আলু ঘরে তুলতে পেরেছি। আর বাকি যা ছিল সব ট্রলারের সঙ্গে নদীতে ডুবে গেছে।
লেবার সমিতির নেতা বাবুল দেওয়ান বলেন, ঝড়ে পুরাণবাজার ব্যবসায়িক এলাকা অনেক ক্ষতি হয়। বিভিন্ন দোকানের টিন উড়িয়ে নিয়ে যায়। পুরানবাজারের এই ব্যবসা-প্রতিষ্ঠানে দীর্ঘদিন ধরে মালামাল ওঠানোর জন্য কোনো প্রকার সুব্যবস্থা নেই এবং ট্রলার ভিড়িয়ে মালামাল ওঠানোর জন্য কোনো জেটি কিংবা পন্টুন নেই। এখানকার শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে সিঁড়ি বেয়ে মালামাল ওপরে ওঠান। সব মিলিয়ে ক্ষয়ক্ষতির পরিমাণ বলা সম্ভব নয়।
পুরাণবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জাহাঙ্গীর আলম বলেন, সকালে আমরা ঘাটে গিয়ে পরিস্থিতি পরিদর্শন করে এসেছি। মূলত অপরিকল্পিতভাবে নোঙর করায় বাতাসে ট্রলারগুলো নদীতে ডুবে যায়। ব্যবসায়ী কিংবা চেম্বারের নেতারা ক্ষতির পরিমাণ এখনো উল্লেখ করেনি।
০৬ এপ্রিল, ২০২১।