চাঁদপুর মোলহেডে দর্শনার্থীদের আগমণ বেড়েছে

শাহ্ আলম খান
চাঁদপুরের একমাত্র ও প্রধান পর্যটন কেন্দ্র বড়স্টেশন মোলহেড। তিন নদীর মোহনার অপরূপ দৃশ্য দেখার জন্য সব সময়ই দর্শনার্থীরা ছুটে আসে। তবে কঠোর লকডাউনের কারণে সর্বসাধারণের ঘুরতে আসা সম্পূর্ণ নিষিদ্ধ ছিলো। তবে অনেকেই নিদের্শনা অমান্য করে আসার কারণে জরিমানা ও প্রতিকী শাস্তির মুখোমুখি হয়েছেন। গত শুক্রবার বিকেলে বড় স্টেশন মাছঘাট থেকে শুরু করে মোলহেডের চারপাশে অনেক দর্শনার্থী দেখাগেছে। দীর্ঘদিন কঠোর লকডাউনে সাধারণ মানুষ বের হতে না পারলেও এখন কিছুটা সুযোগ পেয়েছে। তবে পুরো মোলহেড জুড়ে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করতে দেখা গেছে।
বিকেলে নদীতে ঢেউ বাড়ে বাতাসের সাথে। এরপর শুরু হয় বৃষ্টি। এমন পরিস্থিতিতেও কিছু দর্শনার্থীকে ট্রলার করে নদীতে ঘুরতে দেখা গেছে। এই সময়ে নদীতে ভ্রমণ খুবই ঝুঁকিপূর্ণ। এসব বিষয়গুলো সব সময়ই কর্তৃপক্ষের দৃষ্টিতে আনলে দুর্ঘটনা প্রতিরোধ হবে।
এদিকে, মোলহেডের প্রধান আকর্ষণ হয়ে উঠেছে এখন প্রতিকী ইলিশ। যদিও এটির কাজ এখনও শেষ হয়নি। এটির সামনেই লোকজনকে বেশি ভিড় করতে দেখা গেছে। অনেকেই সেলফি তুলছেন। ভ্রমণে আসা দর্শনার্থী কেউ কেউ বলছেন এটিকে এখন রূপালী ইলিশের মতই লাগছে।
১৯ জুলাই, ২০২১।