হাজীগঞ্জে মাদকের অপব্যবহার রোধকল্পে কর্মশালা

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সম্বলিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ.এস.এম মোসা।
তিনি তার বক্তব্যে বলেন, মাদকের বিরুদ্ধে কথা নয়, কাজ করতে হবে। শুধুমাত্র আমি না, আমরা সবাই মিলে সামাজিক আন্দোলন গড়ে তুলবো। কারণ, সামাজিক আন্দোলন ছাড়া মাদকের বিস্তার বা প্রতিরোধ সম্ভব নয়। এক সময় এসিডের ভয়াবহতা ছিল, সবার অংশগ্রহণে এবং সামাজিক আন্দোলনে ফলে আজ সেটি নেই।
উপজেলা প্রশাসনের আয়োজনে ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁদপুরের সহযোগিতায় অনুষ্ঠিত কর্মশালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলামের সভাপতিত্বে এ সময় মাদক রোধকল্পে প্রামাণ্যচিত্র প্রদর্শন করে বিস্তারিত তুলে ধরেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. এমদাদুল ইসলাম মিঠুন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মো. জাকির হোসেনের পরিচালনায় কর্মশালায় মাদক গ্রহণের শারিরিক ও মানসিক ক্ষতিকর দিক তুলে ধরেন হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. ওমর ফারুক। এ সময় মতামত তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সানজিদা মজুমদার, ইউপি চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, সাংবাদিক মহিউদ্দিন আল আজাদ ও এনায়েত মজুমদার প্রমুখ।
এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারভীন মিলি, উপজেলা প্রকৌশলী মো. রেজওয়ানুর রহমান, সমাজসেবা কর্মকর্তা মো. শাহাদাত হোসেনসহ সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক, শিক্ষক, ইমামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

০১ জানুয়ারি, ২০২৩।