হাজীগঞ্জে হাসপাতালের সামনে নেই বালুবাহী ট্রাকগুলো

দৈনিক ‘ইলশেপাড়’ এ সংবাদ প্রকাশের পর

মোহাম্মদ হাবীব উল্যাহ্
দৈনিক ইল্শেপাড়ে সংবাদ প্রকাশের পর এখন আর হাজীগঞ্জ উপজেলা স¦াস্থ্য কমপ্লেক্সের সামনে বালুবাহী ট্রাকগুলো অবস্থান করতে দেখা যায়নি। সরেজমিন পরিদর্শন করে বালুবাহী ট্রাকগুলো অন্য একটি স্থানে অবস্থান করতে দেখা গেছে।
জানা গেছে, গত ২৬ আগস্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া সংশ্লিষ্ট বালু মহালের মালিকদের হাসপাতালের সামনে বালুবাহী ট্রাক না রাখার নির্দেশনা প্রদান করেন। এরপর থেকে হাসপতালের সামনে বালুবাহী ট্রাকগুলোকে অবস্থান করতে দেখা যায়নি বলে জানান স্থানীয়রা।
এর আগে গত ২৬ আগস্ট (বুধবার) দৈনিক ইল্শেপাড় পত্রিকার প্রথম পাতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে বালুবাহী ট্রাকের দীর্ঘ সময় অবস্থানের উপর ‘যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ’ শিরোনামে একটি ক্যাপশন নিউজ প্রকাশ করে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়ার নজরে আসলে তিনি ওইদিন বিকালে সংশ্লিষ্ট বালুমহাল মালিকদের হাসপাতালের সামনে বালুবাহী ট্্রাক না রাখার নির্দেশনা প্রদান করেন।
এদিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস.এম সোয়েব আহমেদ চিশতী উপজেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এমন একটি জনগুরুত্বপূর্ণ সংবাদ প্রচারের জন্য দৈনিক ‘ইলশেপাড়’ পত্রিকার কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও জনগুরুত্বপূর্ণ সব বিষয়ে ইল্শেপাড়ের অবস্থান অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।
প্রিয় পাঠকদের উদ্দেশ্য আবার আগে ক্যাপশন নিউজটি তুলে ধরা হলো, ‘যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ……….এভাবেই প্রতিদিন হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের উপর বালুবাহী ট্রাক রেখে দেয়া হয়। সেখানে দীর্ঘসময় অবস্থানের কারণে হাসপাতালের ফটক থেকে সড়কের পশ্চিম দিকে কিছুই দেখা যায় না। এতে রোগী বহনকারী অ্যাম্বুলেন্স বা চিকিৎসক ও দর্শনার্থীদের বহনকারী গাড়িগুলো হাসপাতাল থেকে বের হওয়ার সময়, পশ্চিম দিক থেকে আসা কুমিল্লামুখী কোন গাড়ি আসতে দেখে না। তেমনি পশ্চিম দিক থেকে আসা যানবাহনের চালকেরাও হাসপাতাল থেকে কোন গাড়ি বের হতে দেখে না। যার ফলে প্রায়ই ছোট-খাটো দুর্ঘটনা ঘটে থাকে। এছাড়া ট্রাক থেকে বালু পড়ে হাসপাতাল এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশের সৃষ্টি হয়েছে।
তাই উল্লেখিত স্থানে বালুবাহী ট্রাকের অবস্থান নিষিদ্ধ করা না হলে, যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ও প্রাণহানির আশংকা রয়েছে। উল্লেখিত বিষয়ে দ্রুত সমাধানে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।’
১০ সেপ্টেম্বর, ২০২০।