হাজীগঞ্জ-ঢাকা বিআরটিসি’র এসি বাসের উদ্বোধন

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জ থেকে কচুয়া-সাচার হয়ে ঢাকা-কমলাপুর যাত্রী পরিবহনের জন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিসি) শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) বাস সার্ভিস চালু করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রোববার (১৮ অক্টোবর) সকালে ফিতা কেটে এই বাস সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আবদুর রশিদ। উদ্বোধনী অনুষ্ঠানে ব্যবসায়িক সাফল্য এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মিলাদ, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মো. জুনায়েদ। এসময় অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
বিআরটিসি হাজীগঞ্জ কাউন্টার সূত্রে জানা গেছে, হাজীগঞ্জ থেকে প্রতিদিন সকাল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই বাস সার্ভিস চলবে। হাজীগঞ্জ, কচুয়া ও সাচার এর কাউন্টার রয়েছে। অপরদিকে ঢাকা কমলাপুর থেকে প্রতিদিন সকাল ৮ থেকে রাত ১০টা পর্যন্ত এসি বাস হাজীগঞ্জের উদ্দেশে ছেড়ে আসবে। টিকাটুলি ফ্লাইওভারের আগে শনির আখড়া, সাইনবোর্ড ও চিটাগাং রোড কাউন্টার থেকে টিকেট সংগ্রহ করা যাবে।
বিআরটিসি পরিবহনের হাজীগঞ্জ শাখার পরিচালক ও উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মো. জাকির হোসেন সোহেল হাজীগঞ্জবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বিআরটিসির এসি বাস চালু হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদেরকে অভিনন্দন জানিয়ে স্থানীয় সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তিনি বলেন, হাজীগঞ্জ-কচুয়া রোডে বিআরটিসির এসি বাস সার্ভিস চালু হওয়ায় মাত্র ২ ঘণ্টায় চাঁদপুর ও হাজীগঞ্জসহ এ অঞ্চলের মানুষ স্বাচ্ছন্দে ঢাকায় যাতায়াত করতে পারবেন। তিনি নিয়মিত সার্ভিস চালু রাখার জন্য যাত্রী সাধারণসহ সর্বস্তরের জনসাধারণের সার্বিক সহযোগিতা কামনা করেন।
১৯ অক্টোবর, ২০২০।